কক্সবাজার সাহিত্য একাডেমীতে রামমোহান সেন : দেশপ্রেমিক ও মেধাবী জাতি গঠনে শিশুদের মেধা বিকাশের বিকল্প নেই

CXB-Govt-School-2.jpg

বার্তা পরিবেশক(২৬ আগস্ট) :: কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু রামমোহান সেন বলেছেন, দেশপ্রেমিক ও মেধাবী জাতি গঠনে শিশুদের মেধা বিকাশের বিকল্প নেই। দেশপ্রেমিক ও মেধাবী প্রজন্ম সৃষ্ঠির জন্য কক্সবাজার সাহিত্য একাডেমী দীর্ঘদিন ধরে এক অনন্য সাধারণ ভূমিকা রেখে যাচ্ছে। এই মহতি কর্মকা-ের জন্য তিনি কক্সবাজার সাহিত্য একাডেমীর কর্মকর্তাদের অভিনন্দন জানান এবং সরকারি উচ্চ বিদ্যালয়ে এই কর্মসূচি আয়োজনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

২৬ আগস্ট ২০১৭ শনিবার কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে কক্সবাজার সাহিত্য একাডেমীর শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ কর্মসূচি-২০১৭-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কক্সবাজার সাহিত্য একাডেমীর সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও একাডেমীর প্রতিভা অন্বেষণ উপ-কমিটির আহবায়ক ছড়াকার মো. নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মুহম্মদ নাজেম উদ্দিন।

একাডেমীর সাধারণ সম্পাদক কবি রুহুর কাদের বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, কক্সবাজার সাহিত্য একাডেমীর শিশুদের প্রতিভা অন্বেষণ কর্মসূচির মাধ্যমে এপ্রজন্মের শিশু-কিশোরেরা তাদের সুকুমার বৃত্তির বিকাশের সুযোগ পাচ্ছে। যা আমরা শিক্ষার্থী হিসেবে পাই নি।

তিনি ভবিষ্যতেও তার বিদ্যালয়ে উক্ত কর্মসূচিসহ সাহিত্য একাডেমীর অন্যান্য কর্মকা- অব্যাহত রাখার জন্য একাডেমীর কর্মকর্তাদের প্রতি আহবান জানান। সাথে সাথে তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের এসব সৃজনশীল কর্মকা-ে অংশগ্রহণ করার জন্য আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মুহম্মদ নাজেম উদ্দিন বলেন, কক্সবাজার সাহিত্য একাডেমী শুধুমাত্র শিশু-কিশোরদের মেধা বিকাশে একটি স্বতন্ত্র সাহিত্য পত্রিকা প্রকাশ করে সমগ্র বাংলাদেশে দৃষ্টান্ত স্থাপন করেছে। শিশু-কিশোরদের উচিত সাহিত্য একাডেমীর এই সুযোগকে কাজে লাগিয়ে ভবিষ্যত আলোকিত মানুষ হিসেবে নিজেদেরকে তৈরি করা।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন একাডেমীর স্থায়ী পরিষদের সদস্য ও প্রাক্তন সাধারণ সম্পাদক কবি অধ্যাপক দিলওয়ার চৌধুরী, অর্থ সম্পাদক কবি মোহাম্মদ আমিরুদ্দীন ও সদস্য আবৃত্তিকার নূর মোহাম্মদ। ট্যাবুলেশনের দায়িত্ব পালন করেন একাডেমীর নির্বাহী সদস্য নূরুল আলম হেলালী ও সমাজ গবেষক নির্বাণ পাল। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri