লা লিগায় হার বাঁচাল রিয়াল

real-2.jpg

কক্সবাংলা ডটকম(২৮ আগস্ট) :: লা লিগায় দ্বিতীয় ম্যাচে পয়েন্ট নষ্ট করল রোনাল্ডোবিহীন রিয়াল মাদ্রিদ৷ রবিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ড্র (২-২) করল তারা৷ আসেনসিও জোড়া গোলে কোনওক্রমে হার বাঁচাল গ্যালাকটিকোসরা৷
বার্নাব্যুতে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে জয়ের রেকর্ড তেমন ভাল না৷ রিয়ালের মাঠে শেষ ৬ ম্যাচে ৪টিতেই ড্র করে ফিরেছিল ‘লস চে’রা৷

রোববার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে ভ্যালেন্সিয়ার রক্ষণে আক্রমণ করতে থাকে স্বাগতিকরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের দশম মিনিটে গোল করে দলকে লিড এনে দেন মার্কো আসেনসিও। ডি-বক্সের বাইরে থেকে দুজনের মধ্যে দিয়ে গোল মুখে জোরালো শট নেন আসেনসিও। তরুণ এই ফরোয়ার্ডের শট জায়গায় দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই যেন করার ছিল না গোলরক্ষকের।

তবে আট মিনিট পরেই সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। বাঁ-দিক থেকে ডিফেন্ডার লাতোর ক্রসে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সোলের। ম্যাচের ৩৭ মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পায় রিয়াল। তবে পাল্টা আক্রমণে বেনজেমার শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

বিরতি থেকে ফিরে আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে ৭৭ মিনিটে স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে পাল্টা আক্রমণে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। প্রায় ১৬ গজ দূর থেকে নিচু শটে বল জালে জড়ান ফরাসি মিডফিল্ডার কোনদোগবিয়া। পাঁচ মিনিট পর দলকে আবার সমতায় ফেরান আসেনসিও। ডান দিক থেকে কোনাকুনি ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন।

ম্যাচের শেষ দিকে আরেকটি সহজ সুযোগ নষ্ট করেন বেনজামা। আসেনসিওর জোরালো শট এক জনের পায়ে লাগার পর ফাঁকায় পেয়ে যান বেনজেমা। তবে বল জালে জড়াতে ব্যর্থ হন ফরাসি এই তারকা। আর যোগ করা সময়ে বেনজেমার আরেকটি হেড পোস্টে লাগলে পয়েন্ট হারানোর হতাশা নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri