বাংলাদেশের বিজয়ে প্রধানমন্ত্রীর জয়োৎসব : ৬ কোটি টাকা পুরস্কার টাইগারদের

pm.jpg

কক্সবাংলা ডটকম(৩০ আগস্ট) :: মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশের বিজয়ের মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছিল একটি শিশু। শিশুটি প্রধানমন্ত্রীর নাতি, সায়মা ওয়াজেদ পুতুলের ছেলে।

নাতিকে সঙ্গে নিয়ে অস্ট্রেলিয়া ইনিংসের ৭০তম ওভারে প্রেসিডেন্ট বক্সে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। সে সময় মিরপুর স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে বারবার ভেসে উঠছিল নাতি সহ প্রধানমন্ত্রীর হাস্যোজ্জ্বল মুখ।

সায়মা ওয়াজেদ পুতুল তিন কন্যা এবং এক পুত্রর জননী। পুতুলের একমাত্র ছেলেকে নিয়েই বাংলাদেশের জয়ের মুহূর্ত উপভোগ করেন ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী।

ম্যাচ শেষে ক্রিকেটাররা বোর্ড সভাপতির রুমে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন।  সাকিব-তামিমদের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে ছবিও তুলেছেন তিনি। পুরো সময়টা তার সঙ্গে ছিল নাতি।

বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘প্রধানমন্ত্রীর নাতি ক্রিকেট ভীষণ পছন্দ করে। সে ক্রিকেটারদের সঙ্গে পরিচিত হয়েছে, সবার সঙ্গে কথা বলেছে।’

বুধবার স্টেডিয়ামে প্রবেশের পর জায়ান্ট স্ক্রিনে প্রধানমন্ত্রীকে দেখানোর সঙ্গে-সঙ্গে দর্শকদের মধ্যে দেখা যায় বাড়তি উচ্ছ্বাস। কিছুক্ষণ পরই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ২০ রানের জয়ে বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজে এখন ১-০তে  এগিয়ে।

সাকিবদের সঙ্গে প্রধানমন্ত্রীর কিছুক্ষণ

বাংলাদেশ দলের খেলা, আর দর্শক হিসেবে মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন যেন এ চিত্র একসূত্রে গাঁথা। অস্ট্রেলিয়া টেস্টেও এর ব্যতিক্রম হয়নি। এর আগেও অনেকবার তিনি মাঠে বসে মুশফিক-মাশরাফি-সাকিবদের উৎসাহ জুগিয়ে গেছেন।

তাইজুল ইসলামের বলে জশ হ্যাজলউড এলবিডাব্লিউ হতেই পুরো গ্যালারি প্রকম্পিত হয়ে উঠে। ততক্ষণে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা বাধভাঙা উচ্ছ্বাসে মেতে ওঠেন। ওখানেই শেষ হয়নি। সাকিব-তামিমদের সঙ্গে কিছু সময় কাটিয়েছেন তিনি। দলের জয়ের পর প্রধানমন্ত্রীর এ আনন্দ-উচ্ছ্বাসের মুহূর্তগুলো ছবিতে তুলে ধরা হলো বাংলা ট্রিবিউন পাঠকদের জন্য-

 দলের জয়ের পর প্রধানমন্ত্রী ফোনে সুখবরটি দিচ্ছেন। তার পাশে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আনন্দে উদ্বেলিত। বাংলাদেশের পতাকা হাতে প্রধানমন্ত্রী জয় উদযাপন করছেন। তার আশেপাশে আছেন বিসিবির পরিচালকবৃন্দ।

 ম্যাচ জয়ে ভূমিকা রাখা সাকিবকে আদর করছেন প্রধানমন্ত্রী। তার পাশে অধিনায়ক মুশফিক, প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, আছেন তামিম ইকবাল ও বোর্ড সভাপতিও।
 প্রধানমন্ত্রীর সঙ্গে একফ্রেমে টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, সহঅধিনায়ক তামিম ইকবাল। বামপাশে ম্যাচ সেরা সাকিব আল হাসান। তিনি ৮৯ রানের পাশাপাশি দশ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন। ডান পাশে আছেন প্রধান কোচ হাথুরুসিংহে।
 প্রধানমন্ত্রীকে মধ্যমণি করে দলের ক্রিকেটারদের ফটোসেশন। সবার মাঝেই ক্যাঙ্গারু বধের আনন্দ বিরাজ করছে।
 প্রধানমন্ত্রীকে পাশে রেখে বোর্ড পরিচালক ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জয়ের আনন্দ ভাগাভাগি করছেন।
 তিন নির্বাচক, কোচিং স্টাফ ও ম্যানেজার প্রধানমন্ত্রীর সঙ্গে ফ্রেমবন্দি হয়েছেন। (ছবি: ফোকাস বাংলা)

এর আগে বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টের চতুর্থ দিনের খেলা চলছিল। ইনিংসের ৭০তম ওভারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেসিডেন্ট বক্সে ঢোকেন। মিরপুরে সরাসরি সম্প্রচারেই টেলিভিশন স্ক্রিনে দেখা গেছে তাকে। বিগ স্ক্রিনে প্রধানমন্ত্রীকে দেখানোর পরপরই মাঠে দর্শকদের মধ্যে দেখা যায় বাড়তি উচ্ছ্বাস। বাংলাদেশ তার পরেই ওভারেই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয় নিশ্চিত করে। ২০ রানের এই জয়ে বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল।

৬ কোটি টাকা পুরস্কার টাইগারদের

Share this post

PinIt
scroll to top
bahis siteleri