কক্সবাজারের উখিয়া সীমান্তে গুলিবিদ্ধ রোহিঙ্গা স্বামী স্ত্রীর লাশ উদ্ধার

rh-goli-lash.jpg

শহিদুল ইসলাম,উখিয়া(২ সেপ্টেম্বর) :: কক্সবাজারের উখিয়া সীমান্তের জিরো পয়েন্ট হতে গুলিবিদ্ধ রোহিঙ্গা স্বামী স্ত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সীমান্তের জলপাইতলীতে এখনো গুলিবিদ্ধ স্বামী স্ত্রীর উদ্ধারকৃত মৃতদেহ পড়ে আছে।

গুলিবিদ্ধ নিহত মিয়ানমারের ডেকুবনিয়া এলাকার জারুল উল্লাহ (৩০) এবং তাঁর স্ত্রী আয়েশা বেগম(২৫) বলে জানা গেছে।

দুই দিন আগে আয়াত উল্লাহর পরিবার ঘুমধুম সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেন।

শনিবার সকালে জলপাইতলী সীমান্ত দিয়ে রেখে আসা সহায় সম্বল আনতে রাখাইন রাজ্যে যান এ দম্পত্তি। সেখানে যাওয়ার পর সেনা বাহিনী এবং পুলিশ তাদের গুলি করে হত্যা করে। গুলিবিদ্ধ লাশ মিয়ানমার সীমান্ত পড়ে থাকে।পরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবতী তুমব্র উওর পাড়ায় দুই জনের লাশ নিয়ে অাসেন পাড়া প্রতিবেশী। দুইজনের লাশ দেখে বাবাকান্নায় ভেঙ্গে পড়ে।।

পরে অনুপ্রবেশকারী রোহিঙ্গা গুলিবিদ্ধ স্বামী স্ত্রীর লাশ উদ্ধার করে বিকেলে বাংলাদেশ সীমান্তের জিরো পয়েন্টে নিয়ে আসেন। বর্তমানে গুলিবিদ্ধ স্বামী এবং স্ত্রীর লাশ জলপাইতলীতে রয়েছে।

ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, মিয়ানমার সীমান্তে রোহিঙ্গা স্বামী স্ত্রী গুলিবিদ্ধ হয়েছে। পরে জিরো পয়েন্টে অবস্থানকারী রোহিঙ্গারা তাদের লাশ জলপাইতলীতে নিয়ে আসেন।

এদিকে মিয়ানমার জান্তার নিযার্তন সহ্য করতে না পেরে পালিয়ে অাসছে হাজার হাজার নারী,পুরুষ,শিশু।গতকাল শনিবার ঈদের দিনে অধর্লক্ষাধিক রোহিঙ্গা টুকে পড়েছে।

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা বস্তি ও বালুখালী রোহিঙ্গা ঢালে ঘুরে ও অাগত রোহিঙ্গাদের সাথে কথা বলে জানা গেছে, মিয়ানমারের সামরিক বাহিনীর পাশা পাশি সেখানকার রাখাইন যুবক মুসলমানদের ধরে নিয়ে হত্যা করেছ। ঘরবাড়ী জ্বালিয়ে পুড়িয়ে দিচ্ছে। বাড়ীতে থাকা নারীদের জুলুম অত্যাচার করে হত্যা করার ঘটনা অহরহ।

স্হানীরা বলছেন,মানবিক বিবেচনা করে রোহিঙ্গাদের অাশ্রয় দেওয়া উচিত। রোহিঙ্গারা মিয়ানমারের নিযার্তন শিকার হয়ে এদেশে অাশ্রয় নিচ্ছে। কতিপয় যুবক,কিছু রাজনৈতিক দলের কমীরারোহিঙ্গা দের সাথে অানা গরু ছাগল ও মুরগি লুটকরে নিয়ে যায়। এছাড়া সঙ্গে টাকা পয়সা ছিনতাই করেছে।

ইতিমধ্যে উখিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে কয়েকজন লুটেরাকে গ্রেফতার করেছে।

 

 

Share this post

PinIt
scroll to top
bahis siteleri