কক্সবাজার-ঘুমধুম রেললাইন নির্মাণ কাজ ৩ মাসের মধ্যে শুরু হবে : রেলমন্ত্রী মো. মুজিবুল হক

ramu-pic-minister-09.09.171.jpg

সোয়েব সাঈদ,রামু(৯ সেপ্টেম্বর) :: রেলমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, আগামী ২ থেকে ৩ মাসের মধ্যে দোহাজারি হতে কক্সবাজার-রামু হয়ে ঘুমধুম পর্যন্ত রেললাইন নির্মাণ কাজ শুরু হবে। যাদের জমি অধিগ্রহন করা হয়েছে তাদের ন্যায্য অর্থ শীঘ্রই হস্তান্তর করা হবে। ইতিমধ্যে অধিগ্রহনের জন্য বরাদ্ধকৃত অর্থ জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কক্সবাজারের পর্যটন শিল্পের উন্নয়ন ও দক্ষিণ চট্টগ্রামের মানুষের উন্নত যোগাযোগ ব্যবস্থার লক্ষ্যে এখানে রেল লাইন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। এখন বাস্তবায়ন হচ্ছে। তিনি কথা দিয়ে কথা রেখেছেন। আগামীতে কক্সবাজার এর ৪টি আসনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে হবে।

মন্ত্রী শনিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় কক্সবাজার রামুর বাইপাস ফুটবল চত্বরে আয়োজিত পথ সভায় এসব কথা বলেন। মন্ত্রী রামুতে পৌঁছে প্রস্তাবিত দোহাজারি-কক্সবাজার রেল লাইন নির্মাণ প্রকল্পের আওতাধিন রামুতে এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে অনুষ্ঠিত পথসভায় মন্ত্রী আরো বলেন, রেল লাইন নির্মাণ হলে এ অঞ্চলের মানুষের আর্থিক, সামাজিক গুরুত্ব ও মর্যাদা বৃদ্ধি পাবে। এখানকার মানুষ স্বল্প খরচে, স্বল্প সময়ে উন্নত যাতায়াতের সুযোগ পাবে। কক্সবাজারে নির্মিত হবে ঝিনুক আদলের ১৫ হাজার বর্গফুটের দৃষ্টিনন্দন বিশাল স্টেশন।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমলের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, দোহাজারি-কক্সবাজার রেল লাইন নির্মাণ প্রকল্পের পরিচালক মো. মুফিজুর রহমান,রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলমের প্রমূখ।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri