কুতুবদিয়ার আইন-শৃংখলা পরিস্থিতি বদলে দিলেন ওসি দিদারুল ফেরদৌস

30.jpg

এম.নজরুল ইসলাম,কুতুবদিয়া(২৮ সেপ্টেম্বর) :: কুতুবদিয়া উপকূলে একের পর এক সাহসী অভিযান পরিচালনা করে জলদস্যু সর্দার,সন্ত্রাসী ও অপরাধী আটকের মাধ্যমে উপকূলের অপরাধী ও জলদস্যুদের মূর্তিমান আতংক হয়ে উঠেছেন কুতুবদিয়া থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদৌস। যার ফলে যোগদানের এক মাসের মধ্যে আইন শৃংখলা পরিস্থিতির পরির্বতন চোখে পড়ার মত ।

যেখানে তিনি যোগদানের দুই দিন আগেও মরণ নেশা ইয়াবার রমরমা ব্যবসা হতো উপজেলার বিভিন্ন চিহ্নিত স্থানগুলোতে। মাদক আসক্ত হয়ে পড়েছিল এলাকার ছাত্র থেকে শুরু করে যুবক-যুবতীরা।

মারামারি- হানাহানির বিচারে অতিষ্ট হয়ে উঠতো এলাকার জনপ্রতিনিধিসহ অন্যান্য সংশ্লিষ্টরা। মামলার পর মামলা জমা হতে থাকত থানা ও আদালতে। সে পরিস্থিতে তিনি যোগদান করার পরেই পাল্টে যেতে থাকে সবকিছু। ফলে অল্প সময়ের মধ্যেই তিনি নিজেকে প্রকাশ করতে সক্ষম হয়েছেন বলে মনে করছেন দ্বীপের সচেতন মহল।

যদিও কক্সবাজার জেলার মহেশখালীসহ বিভিন্ন উপজেলায় দায়িত্ব পালনের সুবাধে এসব এলাকার পরিস্থিতি সর্ম্পকে আগে থেকেই ধারণা দুই দুইবার জাতিসংঘ পদক প্রাপ্ত চৌকস এই অফিসারের। যে কারনে এলাকা ছেড়েও বাঁচতে পারেনি অনেক অপরাধী। এরই মাধ্যমে তিনি জানিয়ে দিলেন, আমার এলাকায় কোন অপরাধীর স্থান নেই। অপরাধী যত বড় এবং দুর্ধষ হোক না কেন ধরা তাকে দিতেই হবে,বললেন তিনি।

জাতিসংঘ মিশন শেষ করে গত ১৩ আগস্ট কুতুবদিয়া থানায় যোগদানের পর একের পর এক অভিযানে বদলে দেন কুতুবদিয়ার আইন শৃঙ্খলা পরিস্থিতি। গ্রেপ্তার করেন জলদস্যু সর্দার,সন্ত্রাসী,মাদক ব্যবসায়ীসহ শতাধিক চিহ্নিত অপরাধী। গুড়িয়ে দেন জুয়ার আসর,চুলাই মদের কারখানাসহ অবৈধ ব্যবসার চিহ্নিত স্থানগুলো।

দ্বীপের সাধারণ ও নিরীহ মানুষরাই বলেছেন, কাজের মাধ্যমেই দ্বীপের সাধারন মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন এ কর্মকর্তা। উপজেলায় আইশৃঙ্খলা কমিটির সদস্যরাও প্রতিটি সভায় প্রশংসা করেছেন এ সাহসী কর্মকতার।

তাইতো অপরাধীদের মূর্তিমান আতংক ওসি দিদারুল ফেরদৌস। আর সাধারণ মানুষের কাছে তিনি নির্ভরতা ও আস্থার প্রতীক। অপরাধীদের বিরুদ্ধে ওসি দিদারুল ফেরদৌসের চ্যলেঞ্জকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী। তারা মনে করেন বাংলাদেশের প্রতিটি থানার অফিসারগণ যদি কুৃতুবদিয়া থানার ওসির মত সৃষ্টিশীল, সৎ,সাহসী ও ন্যয়বান হন তাহলে অপরাধীরা অন্যায়,অত্যাচার, জুলুম ও দূর্নীতিসহ যাবতীয় সন্ত্রাসী কর্মকান্ড করতে সাহস পাবে না।

 

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri