রাশিয়া বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় আর্জেন্টিনা

arg.jpg
কক্সবাংলা ডটকম(৫ অক্টোবর) :: রাশিয়া বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলা নিয়ে কঠিন শঙ্কায় পড়ল দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বুয়েন্স আয়ার্সে শুক্রবার ভোরে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করে লিওনেল মেসির দল। এর ফলে ১৯৭০ সালের পর আবার ফুটবল বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় থাকল আর্জেন্টিনা।
বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ষষ্ঠ স্থানে আছে আর্জেন্টিনা। এখান থেকে সেরা চার দল সরাসরি খেলবে আগামী বছরের বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা দলকে চূড়ান্তপর্বে যেতে ওশিয়ানিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে প্লে-অফ জিতে যেতে হবে চূড়ান্তপর্বে। আগামী ১০ অক্টোবর ইকুয়েডরের বিপক্ষে শেষ ম্যাচ রয়েছে মেসিদের। পঞ্চম স্থান নিশ্চিত করতেও ইকুয়েডরকে অবশ্যই হারাতে হবে। আর সরাসরি খেলতে সেই ম্যাচ জেতার পাশাপাশি তাকিয়ে থাকতে হবে পেরু-কলম্বিয়ার ম্যাচের ফলের দিকেও।
ঘরের মাঠে পেরুর বিপক্ষে আজকের ম্যাচ জিততে অবশ্য প্রাণপণ চেষ্টা করেছে আর্জেন্টিনা। বিশেষ করে দলটির অধিনায়ক বার্সা সুপারস্টার লিওনেল মেসি চেষ্টা করেছেন প্রাণপণ। কিন্তু সেসব চেষ্টায় সাফল্য পাননি মেসি। তাই পয়েন্ট ভাগাভাগি করে ফিরতে হয়েছে তাদের।
১৭ ম্যাচ শেষে ২৫ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার অবস্থান ষষ্ঠ স্থানে। সমান পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা পেরু গোল ব্যবধানে এগিয়ে রয়েছে।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri