কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে হাতির পায়ে পিষ্ট হয়ে ৪ রোহিঙ্গার মৃত্যু : আহত-৩

elephant-attack-dead.jpg

শহিদুল ইসলাম,উখিয়া(১৪ অক্টোবর) ::কক্সবাজারের উখিয়ার পালংখালীর বালূখালী রোহিঙ্গা বস্তিএলাকায় বন্যহাতির আক্রমণে মা-মেয়েসহ একই পরিবারের ৪জন নিহত হয়েছে। এসময় আহত হয়েছেন ওই পরিবারের পিতা ও ছেলে।

শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে স্হানীয় কবর স্হানে নিহতের দাফন করা হয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার উপ-পরিদশর্ক মাঈন উদ্দীন। এ মমার্ন্তিক ঘটনাটি ঘটে শুক্রবার দিবাগত রাত ১টার দিকে ক্যাম্পের গহীন পাহাড়ি এলাকায় ।

নিহতরা হলো, পালংখালী ইউনিয়নের বালুখালী ১ নম্বর ওয়ার্ড রোহিঙ্গা বস্তিতে বসবাস কারী মুহাম্মদ ছিদ্দিকের স্ত্রী তাসলিমা বেগম (৩৫), তার মেয়ে রুবিনা আকতার (১১), সাবেকুন নাহার (৯) ও ছেলে মুহাম্মদ হামিম (৫)।গুরুত্বর

আহতরা হলো মুহাম্মদ ছিদ্দিক (৪৫) ও তার দু’বছর বয়সী ছেলে স্বপন। অাহতরা উখিয়ার বালুখালী এনজিও স্ংস্হা অাই এম ও হাসপাতালে ভতি রয়েছে।

উখিয়া থানার পরিদর্শক মাঈন উদ্দিনবলেন, খবর পেয়ে দুপুরে পুলিশ ঘটনাস্থলে যায়। নিহতদের পাশের বাড়ীতে থাকা নুরুল অামিন ও অাবু তাহের জানান রাত পৌনে ১টার দিকে হাতিরপাল আক্রমন করে। এসময় ছিদ্দিকরা ঘুমাচ্ছিলেন। ঘটনাস্থলেই মা-মেয়ে-ছেলেসহ ৪ জন মারাযায়। অন্যরা বাসা থেকে বেরিয়ে দিকবিক পালায়। স্থানীয় ভাবে তাদের দাফনের ব্যবস্থা করা হয়েছে। উখিয়ার থাইন খালী বিটকমর্কতা অাবদুল মান্নান চারজন নিহতের সত্যতা স্বীকার করেন।

গত ২৫ অগাস্ট মিয়ানমারের রাখাইন প্রদেশে সেদেশের সেনাবাহিনী মুসলিম রোহিঙ্গাদের দমন অভিযান শুরুর পর পাঁচ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এর আগে থেকে বাংলাদেশে রয়েছে আরও চার লাখের বেশি রোহিঙ্গা।

 

Share this post

PinIt
scroll to top
bahis siteleri