কক্সবাজারে জেলা পর্যায়ে স্কুল ভিত্তিক উশু প্রশিক্ষণ কর্মসুচি শুরু

wushu-p-3.jpg

প্রেস বিজ্ঞপ্তি(১৫ অক্টোবর) :: বিভিন্ন স্কুল থেকে প্রশিক্ষণ নিতে আসা উশু খেলোয়াড়দের প্রশিক্ষণ দেখে মুগ্ধ হয়েছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের কক্সবাজার পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান।

তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রোববার ১৫ অক্টোবর বিকেলে স্কুল ভিত্তিক জেলা উশু প্রশিক্ষণ ক্যাম্প-২০১৭ এর উদ্বোধন করেন।

উদ্বোধনকালে তিনি বলেন, শুধু উশু নয়, সব ধরণের খেলাধুলায় সরকার আন্তরিক। পৃষ্ঠপোষকতা থেকে শুরু করে সকল ধরণের সুযোগ-সুবিধা দিচ্ছে। উশু অত্যন্ত উপকারি একটি খেলা। এ ক্রীড়া চর্চার মধ্যদিয়ে শারিরীক উন্নতি ও ভবিষ্যৎত জীবন গড়ার দারুণ সুযোগ রয়েছে। আজ এখানে এসে আমার অত্যন্ত ভালো লেগেছে। আমি উশুতে সাধ্যমতো সহযোগিতা দিয়ে যাবো। তিনি উশু ক্রীড়া দেখে মুগ্ধ হয়ে নিজের মেয়েকে উশুতে দেয়ার কথা বলেন।

এর আগে বেলুন উড়িয়ে তিনি প্রশিক্ষণ ক্যাম্পের শুভ উদ্বোধন করেন।

এ সময় বিশেষ ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য আলহাজ্ব শফিকুর রহমান কোম্পানি, উশু প্রশিক্ষণ ক্যাম্পের প্রধান সমন্বয়কারি বিশিষ্ট আইনজীবী অরুপ বড়–য়া তপু, জেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক শফিউল্লাহ আনসারী, পৌর আওয়ামী লীগ নেতা মো: নাছির ও এবি সিদ্দিক খোকন।

উশু প্রশিক্ষণ ক্যাম্পের আহবায়ক আমিনুল ইসলাম মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রশিক্ষণ কর্মসুচির সদস্য সচিব গণমাধ্যম কর্মী আনোয়ার হাসান চৌধুরী, শিক্ষক সুলতান মাহমুদ, প্রশিক্ষণ ক্যাম্পের প্রশিক্ষক ছিদ্দিকুল ইসলাম, সহকারি প্রশিক্ষক মো: হোসেন রুবেল, মো: আলমগীর, সদস্য গিয়াস উদ্দিন, মিলন, আজিজ, জয়নাব রহমান, আবু ওবায়েদ, আল আমিন, মো: আমান উল্লাহ, সোহরাব হোসেন চৌধরী ও শাহ নেওয়াজ প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন স্কেটিং প্রশিক্ষক রফিকুল ইসলাম সোহেল। পবিত্র কোরআন তেলাওয়াত করেন মানবাধিকার সংগঠক এস.এম ছৈয়দ উল্লাহ আজাদ।

উল্লেখ্য, স্কুল পর্যায় থেকে উশু খেলোয়াড় তুলে আনার লক্ষ্যে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা নানামুখি পরিকল্পনা হাতে নিয়েছে।

এরই অংশ হিসেবে বাংলাদেশ উশু এসোসিয়েশন কর্তৃক সদ্য নিবন্ধিত কক্সবাজার চায়নিজ উশু একাডেমির আয়োজনে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম সংলগ্ন লন টেনিস মাঠে সপ্তাহব্যাপি উশু প্রশিক্ষণ কর্মসুচির আয়োজন।

যেসব স্কুল অংশ গ্রহণ করছে: আলহাজ্ শফিকুর রহমান কোম্পানির সহযোগিতায় মাদ্রাসা-এ-তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া, প্রধান শিক্ষক নুরুল ইসলামের সহযোগিতায় পৌর প্রিপ্যারেটরি উচ্চ বিদ্যালয়, সহকারি শিক্ষক গোপা সেনের সহযোগিতায় সৈকত বালিকা উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার কেজি এন্ড মডেল হাই স্কুল।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri