লামায় ভয়াবহ আগুনে ৪টি দোকান ভষ্মিভুত

111-4.jpg

শাহাব উদ্দিন,লামা(১৯ অক্টোবর) :: বান্দরবানের লামা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৪টি দোকানঘরসহ ব্যাপক মালামাল ভষ্মিভুত হয়েছে। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ভোর ৬টায় বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন লামা ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মোজাম্মেল হক।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন, লামা বাজারের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন জনতা এন্টারপ্রাইজ, মেসার্স মিজান ট্রেডার্স, মক্কা এন্টারপ্রাইজ ও জনতা অটো রাইসমিল।

প্রাথমিকভাবে আগুনে দোকান মালিক ও দোকানদারের ক্ষয়ক্ষতির পরিমাণ ৩২ লাখ ৫০ হাজার টাকা বলে জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। খবর পেয়ে দ্রুত আগুন নিভাতে আসে লামা ফায়ার সার্ভিসের একটি ইউনিট। এসময় সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় জনসাধারণ আগুন নিয়ন্ত্রণে সহায়তা করেন।

সরজমিনে জানা গেছে, ভোর ৬টায় বিদ্যুৎ লাইনের সর্টসার্কিট থেকে আগুন মেসার্স মিজান ট্রেডার্স এর ২য় তলায় আগুন লাগে। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা দ্রুত এসে প্রায় দেড় ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

জনতা এন্টারপ্রাইজ এর প্রোপাইটর মো. শহিদুল ইসলাম বলেন তার ক্ষতির পরিমাণ প্রায় ৪ লাখ টাকা, মেসার্স মিজান ট্রেডার্স এর মালিক মো. মিজান ক্ষতির পরিমাণ ৫ লাখ, মক্কা এন্টারপ্রাইজ এর মালিক দিদারুল ইসলাম ক্ষতির পরিমাণ ৩ লাখ ও জনতা অটো রাইসমিলের মালিক শহিদুল ইসলাম দোকানঘর ও গুদামে চাল সহ ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা বলে দাবী করেন।

লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওযান নু ও লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

লামা ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মোজাম্মেল হক জানান, অগ্নিকান্ডে চারটি দোকান মালামালসহ বেশি ক্ষতি হয়েছে। দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনা না গেলে ক্ষতির পরিমাণ হত কয়েক কোটি টাকা। এসময় এসব দোকান থেকে অন্তত ১০ লাখ টাকার মালামাল আগুনের হাত থেকে উদ্ধার করা হয়েছে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri