এশিয়া কাপ হকির ফাইনালে ভারতের সামনে মালয়েশিয়া

ind-mls.jpg

কক্সবাংলা ডটকম(২২ অক্টোবর) :: এশিয়া কাপে চারবারের চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া।বর্তমান ট্রফিও তাদের ঘরে। টানা দুই ম্যাচ ড্র করে সুপার ফোরে এমনিতেই পিছিয়ে ছিল। তাই শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে জয়ের বিকল্প কিছু ছিল না। জয় ছিল হাতের নাগালেই। ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগেও ১-০ তে এগিয়ে ছিল কোরিয়া। কিন্তু ৫৮ মিনিটে ছঁক উল্টে গেলো।

মালয়েশিয়ার ফয়জাল সারি কোরিয়ানদের হতাশ করেন। পেনাল্টি কর্নার থেকে গোল করে শুধু দলের হার এড়াননি, ১-১গোলে ড্র করে তিনি মালয়েশিয়াকে প্রথমবারের মতো ফাইনালে নিয়ে গেছেন।

এতদিন পর্যন্ত এশিয়া কাপে ভারত-পাকিস্তান ও দক্ষিণ কোরিয়ার রাজত্ব ছিল। এবার মালয়েশিয়ার সামনে সুযোগ এসেছে নতুন কিছু করার। রবিবার ফাইনালে তারা খেলবে তিনবারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে। সুপার ফোরের খেলায় ভারতের কছেই ৬-২ গোলে বড় ব্যবধানে হেরেছিল মালয়শিয়া। বিকেল সাড়ে ৫টায় হবে এই ম্যাচ।

মালয়েশিয়া গ্রুপ পর্বে অপরাজিত দল। সুপার ফোরে খেই হারিয়েছে। শেষ চারের শেষের দিকে এসে ঝলক দেখালো তারাই। মাওলানা ভাসানী স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়া ২৪ মিনিটের গোলে এগিয়ে যায়। ইয়ং জিহুন পেনাল্টি কর্নার থেকে দলকে এগিয়ে নেন।৩৪ মিনিটে কোরিয়ার আরও একটি পেনাল্টি কর্নার থেকে হিটবারের উপর দিয়ে যায়।

রবিবার বিকেল ৩টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়া।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri