কক্সবাজার শহরের বড়বাজারে পরিবেশ অধিদপ্তরের অভিযানে শপিং ব্যাগ জব্দ : জরিমানা আদায়

avijan-v-ad-jarimana-coxbangla.jpg

কক্সবাংলা রিপোর্ট(৩১ অক্টোবর) :: কক্সবাজার শহরের বড় বাজার এলাকায় পরিবেশ অধিদপ্তর ও প্রশাসনের যৌথ অভিযানে নিষিদ্ধ ঘোষিত পলিথিন ১১২৫ কেজি শপিং ব্যাগ জব্দ ও দুই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

৩১ অক্টোবর মঙ্গলবার বেলা ২টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত জেলা প্রশাসনের সহায়তায় এ অভিযান চালায় কক্সবাজার পরিবেশ অধিদপ্তর ।

এসময় অভিযানে কক্সবাজারস্থ বড় বাজারের পৌর সুপার মার্কেটের হাবিুল্লাহ নামক ব্যক্তির গোডউন থেকে প্রায় ২০৫কেজি পলিথিন, মগপাড়া গলির ঈসমাইল হাজীর গোডাউন থেকে প্রায় ৪০০কেজি এবং ইশাত পারফিউমাল নামক দোকান থেকে প্রায় ৫২০কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

এসময় অভিযুক্তদের পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এর ৬(ক)ধারা অনুযায়ী নিষিদ্ধ ঘোষিত পলিথিন মজুদ, আমদানী, বিক্রয়, বিতরণ, প্রদর্শন করা দায়ে পৌর সুপার মার্কেটের জনাব হাবিুল্লাহ ও ইশাত পারফিউমাল এর মালিক জনাব মো: সিরাজুদ্দিনকে যথাক্রমে ৩০,০০০টাকা ও ২০,০০০টাকা জরিমানা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব ফারজানা প্রিয়াংকা।

ঈসমাইল হাজীর এর বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের জন্য বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদেশ প্রদান করেন।

এ অভিযান পরিচালনায় নের্তৃত্ব প্রদান করেন পরিবেশ অধিদপ্তর জ্রেলা কার্যালয়ের সহকারি পরিচালক জনাব সাইফুল আশ্রাব ও পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক জনাব মো: মুমিনুল ইসলাম। এছাড়া পরিবেশ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারী অভিযানে অংশগ্রহণ করেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri