রোহিঙ্গাদের জন্য এমপি কমলের ১০১ ট্রাক চাল উপহার

ramu-pic-tran-2-05.11.17.jpg

সোয়েব সাঈদ,রামু(৫ নভেম্বর) :: “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” কালজয়ী এ গানের মতোই রোহিঙ্গা শরনার্থীদের পাশে দাঁড়িয়েছে রামুবাসী। স্থানীয় জনগণের অংশগ্রহনে রোহিঙ্গাদের জন্য দেয়া হয়েছে রেকর্ড পরিমান ত্রাণ।

কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে উপজেলার ১১টি ইউনিয়নে প্রতিটি বাড়ি থেকে সংগ্রহ করা হয় এক কেজি করে চাল। সেই ত্রাণ দাঁড়ায় ১০১ ট্রাকে।

চাল, শুকনো খাবার, শিশুদের চকলেট সহ ১০১ ট্রাক ত্রাণ উপহার রোববার (৫ নভেম্বর) দুপুরে বিতরণ করা হয় উখিয়ার রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে। বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবাইদুল কাদেরের উপস্থিতিতে রেকর্ড পরিমান এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। মানবিক এ উদ্যোগ সর্বত্র ব্যাপক সাড়া জাগিয়েছে।

সকালে রামু বাইপাস থেকে উখিয়া যাওয়ার পথে চাল বহনকারি বিশাল গাড়ির বহর দেখে উৎফুল্ল হন সাধারণ জনতা। ত্রাণের বহর উখিয়া পৌঁছলে মন্ত্রী ওবায়দুল কাদের বহরকে স্বাগত জানান। এসময় তিনি ত্রাণ বিতরণ কার্যক্রমের সার্বিক খোঁজ খবর নেন। তিনি বিশাল এ মানবিক কর্মযজ্ঞের জন্য সাংসদ সাইমুম সরওয়ার কমল, উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলমসহ পুরো রামুবাসীকে ধন্যবাদ জানান।

দুপুরে ত্রাণ তৎপরতায় নিয়োজিত সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয় ৮০ ট্রাক ত্রাণ সামগ্রী। অবশিষ্ট ২১ ট্রাক ত্রাণ বালুখালী রোহিঙ্গা শিবিরে বিতরণ করা হয়।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, রামুবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পেয়েছি বলেই বিপুল পরিমান চাল রোহিঙ্গাদের দিতে পেরেছি। রামু প্রতিটি পরিবার চাল দিয়ে এ মহতি উদ্যোগে শরিক হয়েছেন। তিনি আরো জানান, নিপীড়িত, নির্যাতিত, অসহায় রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশে^ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রধানমন্ত্রীর মানবিক এ ঘোষনায় অনুপ্রাণিত হয়ে রামুর মানুষ রোহিঙ্গাদের সহায়তায় এগিয়ে এসেছেন।

রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম জানিয়েছেন, মায়ানমারে রাখাইনদের বর্বরোচিত গণহত্যা ও নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য রামুবাসীর পক্ষ থেকে সম্মিলিতভাবে এসব উপহারসামগ্রী প্রদান করা হচ্ছে। রামু-কক্সবাজারের কৃতি সন্তান সাংসদ সাইমুম সরওয়ার কমলের ঐকান্তিক প্রচেষ্টা অসহায় রোহিঙ্গাদের জন্য রামুবাসী এসব ত্রাণ উপহার দিয়েছেন।ত্রাণ উপহার প্রদানকালে কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল উপস্থিত ছিলেন।

রামু উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন ও মোহাম্মদ নোমান জানিয়েছেন, সাইমুম সরওয়ার কমল এমপি মায়ানমারে রোহিঙ্গা নির্যাতনের শুরু থেকে এর কড়া প্রতিবাদ জানিয়ে আসছেন। এখন তিনি রামুবাসীকে সাথে নিয়ে নির্যাতিত রোহিঙ্গাদেও ত্রাণ দিয়ে সেরা রেকর্ড গড়লেন। এরমাধ্যমে এমপি কমল মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri