Home কক্সবাজার ঈদগাঁওতে পুলিশ পরিদর্শকের বিদায় ও বরণ

ঈদগাঁওতে পুলিশ পরিদর্শকের বিদায় ও বরণ

49
SHARE

শাহিদ মোস্তফা শাহিদ,সদর(১৪ নভেম্বর) :: সমাজ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিবাহ সর্বোপরী আইন-শৃঙ্খলা রক্ষা ও সহযোগিতা করতে দলবল নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এ শ্লোগানকে ধারণ করে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের যে সমস্ত অপরাধ সংঘটিত হয়েছে সবক্ষেত্রে প্রথম এগিয়ে এসেছে বাংলাদেশ পুলিশ।

ইতিহাস, ঐতিহ্যকে ধারণ করে পুলিশের যাত্রা। জনগণের সহায়তা পেলে সমাজ থেকে আজীবনের জন্য অপরাধ বন্ধ হয়ে যাবে। এক্ষেত্রে সবাইকে দলবল নির্বিশেষে এগিয়ে আসারও আহবান জানান বক্তারা।

১৪ নভেম্বর বিকাল ৫টার দিকে তদন্ত কেন্দ্রের মাঠে বিদায় ও বরণ অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জালালাবাদ কমিউনিটি পুলিশের সভাপতি হাফেজ নুরুল আবছার।

ঈদগাঁওর সর্বজন মুরব্বী মাষ্টার নুরুল আজিমের সভাপতিত্বে তদন্ত কেন্দ্রের এএসআই মহি উদ্দীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আবু তালেব, বিদায়ী পুলিশ পরিদর্শক খায়রুজ্জামান, নবাগত পুলিশ পরিদর্শক মিনহাজ মাহমুদ ভুঁইয়া, জেলা পরিষদের সদস্য সোহেল জাহান চৌধুরী, তদন্ত কেন্দ্রের এসআই দেবাশীষ সরকার, জেলা যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী হিমু, জালালাবাদ ইউনিয়ন চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ইসলামাবাদ ইউনিয়ন চেয়ারম্যান নুর ছিদ্দিক, ইসলামপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম, মাস্টার গিয়াস উদ্দীন, পোকখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোজাহের আহমদ, চৌফলদন্ডী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এহেছানুল হক, ঈদগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তারেক আজিজ, জালালাবাদ ইউনিয়ন পরিষদের এমইউপি ওসমান সরওয়ার ডিপো, ইসলামাবাদ ইউনিয়নের এমইউপি দিদারুল ইসলাম, সাংবাদিক কাফি আনোয়ার, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা নুরুল হাকিম নুকী, ঈদগাঁও কমিউনিটি পুলিশের সভাপতি মিজানুল হক, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ উদ্দীন রাসেল প্রমুখ।

তদন্ত কেন্দ্রের কর্মরত অফিসার ও সোর্সবৃন্দ এবং সাধারণ জনগণ কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঈদগাঁও ইউনিয়ন চেয়ারম্যান ছৈয়দ আলম, চৌফলদন্ডী ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল, তরুণ সমাজ সেবক এহতেশামুল হক রুমেল, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হুমায়ুন তাহের চৌধুরী হিমু, জালালাবাদ আওয়ামীলীগের সভাপতি সেলিম মোর্শেদ ফরাজী, সাধারণ সম্পাদক ডা. এম. মমতাজুল ইসলাম রিয়াজ, ইসলামপুর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী, চৌফলদন্ডী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহজাহান মনির, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের এমইউপি ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মেম্বার আবুবক্কর ছিদ্দিক বান্ডি, সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দীন, জামিল উদ্দীন শাহ, ছাত্রলীগ সাধারণ সম্পাদক আবুহেনা বিশাদ, ঈদগাঁও কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক কায়ুম উদ্দীন ডিসেন্ট, জালালাবাদ কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক শাহিদ মোস্তফা শাহিদ, চৌফলদন্ডী কমিউনিটি পুলিশের সভাপতি নেজাম উদ্দীন শাওন, সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান লোটাসসহ সাংবাদিক, ব্যবসায়ী, সমাজসেবক, জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা আরো বলেন, যোগদানের পর ১ বছরের মধ্যে ঈদগাঁওবাসীর জন্য রাতদিন সেবা দিয়েছেন খায়রুজ্জামান। তিনি দায়িত্ব পালনকালে এলাকায় স্বাভাবিক ও শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছিল। কোথাও কোন বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এলাকার বিষফোড়া হিসাবে খ্যাত গরু চুরির ঘটনাও অপহরণকারী চক্রের ২ সদস্যদের বিনাস করেছেন। স্পর্শকাতর এলাকায় তার নজর ছিল লক্ষ্যণীয়। অপরদিকে নবাগত ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুঁইয়া ইতিপূর্বে ২ বছর আইসি থাকাকালীন সমাজের সর্বপেশার মানুষের সাথে পরিচিত ছিল। দায়িত্ব পালনে তার পূর্ণ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ঈদগাঁওবাসীকে কাঙ্খিত পুলিশী সেবা প্রদানসহ মাদক ব্যবসায়ী জড়িত সেবীদের হুঁশিয়ারী উচ্চারণ করে ভাল পথে ফিরে আসারও পরামর্শ দেন।

অনুষ্ঠানের মাঝপথে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা নবাগত ও বিদায়ী পুলিশ পরিদর্শককে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

SHARE