ইতালি ফুটবল ফেডারেশন সভাপতির পদত্যাগ

Italy-1.jpg

কক্সবাংলা ডটকম(২১ নভেম্বর) :: ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করতে না পারায় বিপর্যয় পরবর্তী প্রতিক্রিয়ায় কাঠগড়ায় তোলা হয় কোচ জান পিয়েরো ভেনতুরা এবং ইতালি ফুটবল ফেডারেশনের প্রধান কার্লো তেভেচ্চিওকে। দু’জনের উপরই চাপ বাড়ছিল সরে যাওয়ার জন্য।

প্রাথমিক শোক সামলে বিপর্যয়ের কারণ খোঁজার জোর দাবির মধ্য কোচ ভেনতুরাকে বরখাস্ত করা হয়। কোচ বরখাস্তের সপ্তাহের মধ্য দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন ইতালিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি তেভেচ্চিও।

সোমবার নিজের পদ থেকে পদত্যাগ করেন তিনি। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে গিয়ানোকার্লো অ্যাবেটকে, যিনি ব্রাজিল বিশ্বকাপে ইতালি প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ার পর পদত্যাগ করেছিলেন।

তেভেচ্চিও জানিয়েছেন, দলের ফলাফলের কারণে নয়, ফেডারেশনে রাজনৈতিক সমর্থন হারানোর কারণেই পদত্যাগ করেছেন।

এফআইজিসি সভাপতি বলেন, ‘আমি তাত্ক্ষণিকভাবে পদত্যাগের চিন্তা করিনি। কাউন্সিলের একটি রাজনৈতিক কাজ হিসেবে পদত্যাগ করেছি, অবশ্যই খেলার জন্য নয়। আমি ফেডারেল কাউন্সিলের সদস্যকেও পদত্যাগ করতে বলেছি এবং কেউই তা করেনি, তারা আমাকে নিজের হাতে ছেড়ে দিয়েছে।’

গত ৬০ বছরে এমন লজ্জার সামনে পড়তে হয়নি ইতালিকে। ১৯৫৮ সালে সবশেষ দর্শক হয়ে বিশ্বকাপ দেখতে হয়েছিল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। প্লে অফে সুইডেনের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ১-০ গোলে হেরে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যায় তাদের।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri