কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের প্রক্রিয়া চলছে : সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ob.jpg

মোসলেহ উদ্দিন,উখিয়া(৩ ডিসেম্বর) :: উন্নত জীবন-যাপনের লক্ষ্যে আগামী ৬মাসের মধ্যে কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করার আশা ব্যক্ত করে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন রোহিঙ্গারা এদেশে যতদিন থাকে ততদিন তাদের খাদ্য ও মানবিক সেবা দেওয়া হবে। চলমান বায়োমেট্টিক পদ্ধতিতে রোহিঙ্গাদের নিবন্ধের আওতায় আনার কাজ সম্পন্ন হলে প্রত্যাবাসন শুরু হবে।

একটি সীমাবদ্ধ স্থানে বিশাল জনগোষ্টিকে রাখা সরকার স্বাস্থ্যগত ভাবে নিরাপদ মনে করছেনা বিধায় রোহিঙ্গাদের সুস্থ ও নিরাপদ জীবন-যাপনের লক্ষ্যে ভাসানচর ছাড়াও আরো অন্যান্য স্থানে আশ্রয় দেওয়ার স্থান খোঁজে দেখা হচ্ছে।

তিনি রবিবার দুপুর ১টার দিকে উখিয়ার বালুখালী ২নং অস্থায়ী ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে এ কথা বলেন। তিনি আরো বলেন, বর্তমান সরকার রোহিঙ্গাদের জন্য অত্যান্ত আন্তরিক। রোহিঙ্গাদের যাবতীয় অধিকার আদায় করে তাদের মিয়ানমার ফেরত পাঠানোর জন্য সরকার কুটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছে। আশা করি সরকার এতে সাফলকাম হবে।

ব্রিফিংকালে মন্ত্রীর সাথে ছিলেন আওয়ামীলীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামূল হক শামীম, সংসদ সদস্য শামসূল হক এমপি, সাইমুন সরওয়ার কমল এমপি, আশেক উল্লøাহ রফিক এমপি,কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

 

 

Share this post

PinIt
scroll to top
bahis siteleri