Home কক্সবাজার চকরিয়ায় আগুনে পুড়েছে বসতঘর

চকরিয়ায় আগুনে পুড়েছে বসতঘর

19
SHARE

এম.জিয়াবুল হক,চকরিয়া(৬ ডিসেম্বর) :: চকরিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে একই পরিবারের চার ভাইয়ের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আসবাবপত্র, মালামাল ও ঘর পুড়ে প্রায় ৩০ লাখ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান খাইরুশ বশর। মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে উপজেলার উপকূলীয় ইউনিয়ন বদরখালীর ৫ নং ওয়ার্ডের লম্বাখালী পাড়ায় এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে ক্ষতিগ্রস্ত পরিবার সদস্যরা জানায়।

বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর বলেন, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ওই এলাকার দিনমজুর রফিকুল ইসলামের বাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্ত্বের মধ্যে আগুনের লেলিহান শিখা অপর ভাই তসলিম উদ্দিন, কামাল উদ্দিন ও রুহুল আমিনের বাড়িতে ছড়িয়ে পড়লে তাদের ঘরও পুড়ে ছাই হয়ে যায়। পরে চকরিয়ার দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছার আগে ¯’ানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরো বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে রাতেই স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মো.ইলিয়াছ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় উপজেলা চেয়ারম্যান ব্যক্তিগতভাবে প্রতিটি পরিবারকে নগদ ৫ হাজার টাকা করে অনুদান দেন। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারী বরাদ্দ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে ঢেউটিন ও ৬ হাজার টাকা করে দেয়া হবে জানান উপজেলা চেয়ারম্যান।

SHARE