Home কক্সবাজার কক্সবাজারে তাবলীগ জামাতের ইজতেমায় রোহিঙ্গা সমাগমের আশঙ্কা

কক্সবাজারে তাবলীগ জামাতের ইজতেমায় রোহিঙ্গা সমাগমের আশঙ্কা

41
SHARE

কক্সবাংলা রিপোর্ট(৬ ডিসেম্বর) :: কক্সবাজার শহরের সাগর পাড়ের ডায়াবেটিস পয়েন্টে তিন দিনব্যাপী জেলা ইজতেমা বৃহস্পতিবার শুরু হচ্ছে। ইতোমধ্যে ইজতেমার ময়দানে তাবলিগ-জামায়াতের মুসল্লিরা আসতে শুরু করেছেন।গেল বছরও এজতেমা হয়েছে  কক্সবাজারে।এবছর অন্তত ৫ লাখ মুসল্লি এই ইজতেমায় অংশ নেবেন।

আর তাবলীগ জামাতের আয়োজনে এজতেমায় যোগদানের ব্যানারে বহু রোহিঙ্গা ক্যাম্প ছেড়ে পালিয়ে যেতে পারে বলে আশঙ্কায় প্রশাসন এ প্রক্রিয়া রোধে ব্যাপক তৎপরতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

তাবলীগ জামাতের সঙ্গে সংশ্লিষ্টদের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিবছর দেশের ৬৪ জেলার মানুষ বিশ্ব এজতেমা পালন করতে ঢাকায় যান। বর্তমানে বিশ্ব এজতেমাকে দুই ভাগে ভাগ করে দেয়া হয়েছে।

বিশ্ব এজতেমায় ৩২ জেলার মানুষ ২ পর্বে অংশগ্রহণ করবেন এবং বাকি ৩২ জেলার মানুষ নিজ নিজ জেলায় এজতেমা করার অনুমতি দিয়েছেন মুরব্বিরা। তারই অংশ হিসেবে কক্সবাজারে এজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এদিকে নিরাপত্তার বিষয়ে কক্সবাজার পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন জানান, কক্সবাজারে যে এজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে সেজন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নিয়মিত টহল দেবে পুলিশ সদস্য ও গোয়েন্দারা।

SHARE