গর্জনিয়ায় ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী ও বিদায় সম্বর্ধনা

received_518619608519003.jpeg

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,গর্জনিয়া(৬ জানুয়ারী) :: রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে গৌরবের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও ছাত্রদলের সাবেক ইউনিয়ন সভাপতিদের বিদায় সম্বর্ধনা সভার আয়োজন করা হয়।

৫ জানুয়ারি শুক্রবার গর্জনিয়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মোঃ আজিজুল হক আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভা কেক কেটে শুভ সূচনা করা হয়।

এ সময় বক্তারা বলেন, ৫ জানুয়ারী হচ্ছে গণতন্ত্র হত্যা দিবস কারণ বর্তমান এই অবৈধ সরকার বিনা ভোটে সরকার গঠন করে বর্তমান বিশ্বে ইতিহাস রচনা করেছেন।

আজকের এই দিনটিকে জাতীয়তাবাদী শক্তি আজীবন স্বরণ রাখবে।

বক্তারা বলেন, ১৯৭৯ সালের পহেলা জানুয়ারী ছাত্রদল প্রতিষ্ঠা করেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, ছাত্র রাজনীতির গুণগত পরিবর্তন ও যুগোপযোগী করার লক্ষ্যে ঐক্য ও প্রগতি এই তিন মূলনীতিকে ধারণ করে উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থা প্রবর্তনের জন্য প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ছাত্র সংগঠনটি শহীদ জিয়ার নিজ হাতে গড়া। সূচনালগ্ন থেকে বিভিন্ন জাতীয় পর্যায়ে ও স্বৈরাচারী আন্দোলনে সঠিক ভাবে নেতৃত্ব দিয়ে সুনাম অর্জন ও রাজনৈতিক দূরদর্শিতার প্রমাণ দিয়েছে। মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার আদর্শে চলা জনপ্রিয় এই ছাত্র সংগঠনটি।

বর্তমানে দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা লক্ষকোটি কিশোর-তরুণ জড়িত, যারা বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ জিয়ার আদর্শ বুকে ধারণ করে রেখেছে। বাংলাদেশে জাতীয়তাবাদী ছাত্রদল শুরু থেকে আজ অবদি দলীয় সকল কর্মকান্ড অংশগ্রহণসহ সফলতার সঙ্গে দেশের জাতীয়তাবাদ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

এছাড়াও দলের সুসময় ও দুঃসময়ে পাশে থেকে দলের প্রতি সংগঠনের দায়িত্ব ও কর্তব্য পালনে সচেষ্টতার প্রমাণ দিতে সক্ষম হয়েছে। আগামী দিনেও বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিটি নেতা কর্মীকে দলের প্রতি পূর্ণ আস্থা রেখে দলকে আরও শক্তিশালী ও এক হয়ে আগামী নির্বাচনে কক্সবাজার সদর রামু আসনে প্রিয় নেতা লুৎফুর রহমান কাজলকে বিজয় করতে কাজ করার আহবান জানান।

সাধারণ সম্পাদক শহিদুল্লাহ রাশেলের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন রামু উপজেলা ছাত্রদলের সভাপতি এইচ এম মাসুদ,অতিথি ছিলেন ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল আলী, রামু উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রেজাউল করিম টিপু, প্রধান বক্তা ছিলেন উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আনসারুল হক ভুট্টু।

বিশেষ অতিথি ছিলেন কচ্ছপিয়া ইউনিয়ন বিএনপির সদস্য সচিব সাবেক ছাত্র নেতা তৌহিদুল ইসলাম, উপজেলা বিএনপির সদস্য ও কচ্ছপিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ন আহাবায়ক জয়নাল আবেদীন টুক্কু, বিশেষ বক্তা ছিলেন উপজেলা ছাত্রদলে সাংগঠনিক সম্পাদক ছানা উল্লাহ সেলিম, বাইশারী ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের সভাপতি আবদুর রশিদ, বিএনপি নেতা ইউনুছ মাতব্বর।

অনুষ্ঠানে ইউনিয়নের সাবেক সাভাপতিদের বিদ্যায় সম্বর্ধনা দেওয়া হয়। সম্বর্ধিত অতিথি ছিলেন গর্জনিয়া ছাত্রদলের প্রতিষ্ঠতা সভাপতি ও ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ জয়নাল আবেদীন, সাবেক ছাত্রদলের সভাপতি ও বর্তমান ইউনিয়ন যুবদলের সভাপতি দিদারুল আলম ও নজরুল ইসলাম।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহজান লুতু, যুগ্ন সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহিদ,কচ্ছপিয় ছাত্রদলের সিনিয়র যুগ্ন আহবায়ক আনোয়ার হোসেন শাহীন, যুবদল নেতা সাইমুন হাসান মানুপ্রমুখ।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri