কক্সবাজার আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে বক্তারা : মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকতে হবে

Islamic-Pic-Mahfil-SB-435x330.jpg

প্রেস বিজ্ঞপ্তি(১৮ ফেব্রুয়ারি) :: বর্তমানে বিশ্বজুড়ে মুসলিমদের নির্যাতন চালাচ্ছে ইহুতি-খ্রিষ্টানেরা। তাদের নির্যাতনে বলী হয়ে বিভিন্ন দেশে মুসলিমরা অকাতরে মারা পড়ছে। পাখির মতো গুলি করে মুসলিমদের হত্যা করা হচ্ছে। শুধু তাই নয়; জন্মভূমি থেকেও বিতাড়িত করা হচ্ছে মুসলিমদের।

এতে মুসলিমরা ধুকে ধুকে মরছে সবখানে। মায়ানমানমারে রোহিঙ্গাদের বর্বর নির্যাতন ও দেশছাড়া করা সর্বশেষ জ্বলন্ত ঘটনা। তাই এখন সময় এসেছে হত্যা-নির্যাতন থেকে মুক্তি পেতে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ হয়ে ইসলামের শত্রুদের প্রতিরোধ করতে হবে। একই সাথে ইসলাম ধর্মকে মুছে দিতে তাদের ঘৃণ্য অপচেষ্টা চলছে তার ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে।

ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশ- কক্সবাজার জেলা শাখার ব্যবস্থাপনায় কক্সবাজার ঈদগাহ ময়দানে আয়োজিত ৩৩তম ইসলামী মহাসম্মেলনের শেষ দিনের ওয়াজে বক্তারা এ কথা বলেন।

বক্তারা আরো বলেন, আল্লাহ প্রদত্ত কোরআন ও রাসুলের সুন্নাত মোতাবেক জীবন গঠন করতে হবে। এভাবে নিজের জীবনকে পরিচালিত করার মাধ্যমে দেশকেও সেই ধারায় পরিচালনা করতে হবে। তা না হলে ইহকাল ও পরকাল- কোথাও শান্তি পাওয়া যাবে না। তাই সময় থাকতে শুদ্ধ হয়ে কোরআন ও হাদিসের আদেশ মোতাবেক নিজের জীবনকে গড়ে তুলুন।

১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৩৩তম ইসলামী মহাসম্মেলনের শেষ দিনের প্রথম অধিবেশনে ওয়াজ পেশ করেন চকরিয়া চিরিঙ্গা মাদ্রাসার শিক্ষক মাওলানা সরওয়ার আলম কুতুবী, গোমাতলী মাদ্রাসার মুহতামিম মাওলানা জাফর আলম, পোকখালী জামিয়া এমদাদিয়া আজিজুল উলুমের মুহাদ্দিশ মাওলানা অলী আহামদ। সভাপতিত্ব করেন ইনানী মঈনুল ইসলাম মাদ্রাসার মুহতামিম মাওলানা ইদরিছ।

দ্বিতীয় অধিবেশনে ওয়াজ পেশ করেন, পটিয়া জামেয়া ইসলামিয়ার শিক্ষক কাজী আখতার হোছাইন। সভাপতিত্ব করেন চকরিয়া ফাঁশিয়াখালী আশরাফুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা আবদুল মন্নান। তৃতীয় অধিবেশনে ওয়াজ পেশ করেন জামেয়া আরবিয়া জিরি মাদ্রাসার প্রধান পরিচালক তবীবুল উম্মত আল্লামা শাহ মোহাম্মদ তৈয়ব, কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের সেক্রেটারি জেনারেল ও জামেয়া ইসলামিয়া পটিয়ার মুহতামিম প্রখ্যাত হাদিস বিশারদ মুফতি আবদুল হালিম বোখারী। সভাপতিত্ব করেন, বরইতলী মাদ্রাসার মুহতামিম মাওলানা ছোহাইব নোমানী।

শেষ অধিবেশনে ওয়াজ পেশ করেন- ইসলামিক রিচার্জ সেন্টার বসুন্ধার পরিচালক আল্লামা মুফতি আরশদ রহমানী, দেশের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা আবদুল বাসেত খান সিরাজী ও ইসলামিক রিচার্জ সেন্টার বসুন্ধরার আল্লামা মুফতি এনামুল হক। সভাপতিত্ব করেন ইসলামী সম্মেলন সংস্থা কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা মুখতার আহামদ।

৩৩তম ইসলামী মহাসম্মেলনের প্রথম দিনে বিপুল মানুষ ওয়াজ মাহফিলে যোগ দেন। এছাড়াও বিভিন্ন গণমান্য ব্যক্তিবর্গ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মাহফিলে আখেরী মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri