কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা সমাপ্ত

IMG_0976.jpg

সংবাদ বিজ্ঞপ্তি(২৭ ফেব্রুয়ারী) :: কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা মঙ্গলবার শেষ হয়েছে। মেলার সমাপনী উপলক্ষে বিকালে পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে মেলা প্রাঙ্গনে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আলী হোসেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক একেএম ফজলুল করিম চৌধুরী, কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মীর জাফর আহাম্মদ, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. গোলাম রুহুল কুদ্দুস, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

পুরস্কার বিতরণীর শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশরাফ হোসেন।

এবারের মেলায় শ্রেষ্ঠ ইএনও এর মুকুট ছিনিয়ে নেন সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন প্রিন্স।

ডিজিটাল প্রযুক্তির উদ্ভাবন ও ব্যবহারের মাধ্যমে সর্বোচ্চ নাগরিক সেবা দেওয়ায় ‘শ্রেষ্ঠ উদ্ভাবনী কর্মকর্তা’ নির্বাচিত হন কক্সবাজার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজিম উদ্দিন।

তাঁর ডিজিটাল পদ্ধতির উদ্ভাবন হলো ‘হ্যালো অ্যাসিল্যান্ড’ নামে একটি মোবাইল অ্যাপস। এই অ্যাপসের মাধ্যমে তিনি ভূমি সেবাকে জনগণের হাতের মুঠোয় নিয়ে আসেন।

শিক্ষা প্রতিষ্ঠানে উদ্ভাবনীতে প্রথম হয় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, দ্বিতীয় হয় পলিটেকনিক্যাল ইন্সটিটিউট, তৃতীয় হয় সরকারি বালক উচ্চ বিদ্যালয়।

ডিজিটাল সেন্টার ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পুরস্কার পেল মাতাবাড়ি ইউনিয়ন পরিষদ। পরিষদের পক্ষে ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন মাতাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ।

এছাড়াও মেলায় ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৯ ক্যাটাগরিতে ৪২ টি পুরস্কার প্রদান করা হয়।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri