কক্সবাজারে পর্যটন শিল্পকে এগিয়ে নিতে ‘হোয়াইট স্যান্ড রিসোর্ট’

hs2.jpeg

কক্সবাংলা রিপোর্ট(১ মার্চ) :: বিশ্বের দীর্ঘতম প্রাকৃতির সমুদ্র সৈকতের শহর কক্সবাজারে গড়ে উঠছে নতুন রিসোর্ট হোটেল। এ লক্ষ্যে পর্যটন শহর কক্সবাজারে এই প্রথম আন্তর্জাতিক মানের শপিং মল ও তারকা হোটেল গড়তে যাচ্ছে। হোয়াইট স্যান্ড নামের এই রিসোর্টে থাকছে আন্তর্জাতিক মানের শপিংমল ও ২০ হাজার স্কয়ার ফিটের বাণিজ্যিক এলাকা।

সম্প্রতি রাজধানীর গুলশান ক্লাবে ‘হোয়াইট স্যান্ড রিসোর্ট’ আয়োজিত ‘হোয়াইট স্যান্ড নাইট’ অনুষ্ঠানে এই ঘোষণা দেওয়া হয়।

এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা, বিশ্বখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

প্রধান অতিথির বক্তব্যে ভারতীয় হাই কমিশনার বলেন, কক্সবাজার সারা বিশ্বেও পরিচিত। আমার বিশ্বাস এই হোটেল ও শপিং মলে আন্তর্জাতিক মানের সুবিধা থাকবে। এটি বাংলাদেশের পর্যটন ক্ষেত্রকে আরও বেগবান করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

তিনি আরো বলেন, কক্সবাজারে এই প্রথম আন্তর্জাতিক মানের শপিং মল ও তারকা হোটেল গড়ার মত স্বপ্নের উদ্যোগ নেওয়ার জন্য আনন্দিত।  এর ফলে বাংলাদেশের অর্থনৈতিক বৃদ্ধি ও অবস্থান উন্নয়ন হবে।

হোয়াইট স্যান্ড রিসোর্ট লিঃ এর চেয়ারম্যানের মো. মিজানুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ইন্ডিয়ান ইমপোটার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাট্রিজের প্রেসিডেন্ট আতুল কুমার, ময়মনসিংহ ১০ আসনের সংসদ সদস্য ফাহমি গুলন্দাজ প্রমুখ।

উল্লেখ্য পর্যটন নগরী কক্সবাজারে বৃহত্তম বিনোদন কমপ্লেক্স নির্মাণ করার লক্ষ্যে বেসরকারি উদ্যোক্তা প্রতিষ্ঠান সোহানা গ্রুপ ১১৩ কাঠা জমির ওপর নির্মিতব্য প্রকল্পে পাঁচ লাখ বর্গফুটজুড়ে থাকবে ৩০০ রুমবিশিষ্ট পাঁচতারকা চেইন হোটেল। এর বাণিজ্যিক অংশে থাকবে আন্তর্জাতিক ও দেশীয় সুপরিচিত প্রতিষ্ঠানের ১৪০টির বেশি শোরুম।

Share this post

PinIt
scroll to top