হোয়াটসঅ্যাপের নতুন আপডেট

whatsapp-1.jpg

কক্সবাংলা ডটকম(৩১ মার্চ) :: ফের নতুন আপডেট নিয় এল হোয়াটসঅ্যাপ। বিটা ভার্সানে এই নতুন বৈশিষ্ট্য প্রয়োগ করা হচ্ছে। শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনের জন্য এই নতুন আপডেট পাওয়া যাচ্ছে হোয়াটসঅ্যাপের বিটা ভার্সান ভি ২.১৮.৯৭-এ।

নতুন এই আপডেটে কোনও গ্রাহক মোবাইল নম্বর পরিবর্তন করতে পারবেন খুব বেশি অসুবিধা ছাড়াই।

নতুন ব্যবস্থায় হোয়াটসঅ্যাপের নম্বর পরিবর্তন করলেও, পরিচিত যাঁদের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ আছে, তাঁদের না জানালেও কোনও অসুবিধা নেই। পরিবর্তনের জন্য নিজের নতুন মোবাইল নম্বর প্রথমে হোয়াটসঅ্যাপে দিতে হবে। সঙ্গে সঙ্গেই হোয়াটসঅ্যাপ গ্রুপের সব সদস্যের কাছে সেই তথ্য পৌঁছে যাবে। একই সঙ্গে একই সময়ে হোয়াটসঅ্যাপ ডেটাও নতুন নম্বরে চলে যাবে।

এই নতুন আপডেটের মাধ্যমে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ব্যবহারকারীদের জন্য নতুন অপশনও যোগ করেছে। নম্বর পরিবর্তনের সঙ্গে সঙ্গে সেই তথ্য পৌঁছে যাবে তার কন্টাক্ট লিস্টে থাকা সকলের কাছে। তবে সেক্ষেত্রে নম্বর পরিবর্তনের সময় অপশন আসবে। সেখানে দেওয়া আছে ‘ নিজের পরিবর্তিত নম্বর সম্পর্কে কাউকে জানাতে চান কিনা’। সেক্ষেত্রে কন্টাক্ট লিস্টে থাকা সকলকে জানাতে চান, নাকি নির্দিষ্ট কয়েকজনকে জানাতে চান, তাও পরিষ্কার করে দিতে পারবেন।

এইসব কিছু করার পর হোয়াটসঅ্যাপ পুরনো চ্যাটের তথ্য নতুন নম্বর-এ ট্রান্সফার করে দেবে। হোয়াটসঅ্যাপও এই পরিবর্তিত নম্বর সম্পর্কে ব্যবহারকারীকে জানিয়ে দেবে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri