ঈদগাঁওতে বর্ষবরণ উপলক্ষে সাংবাদিকদের মিলনমেলা

1.jpg

মোঃ রেজাউল করিম,ঈদগাঁও(১৫ এপ্রিল) :: কক্সবাজারের ঈদগাঁওতে সাংবাদিকদের মিলনমেলা ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়েছে। ১৪২৫ বঙ্গাব্দ তথা বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বাজারের পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের আয়োজন করে বৃহত্তর ঈদগাঁওতে কর্মরত সাংবাদিকবৃন্দ। এ উপলক্ষে মিলনমেলা ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পোল্ট্রি শিল্প মালিক সমিতির সভাপতি, তরুণ শিল্প উদ্যোক্তা আবু তৈয়ব চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য দেন ঈদগাহ জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সিনিয়র সাংবাদিক গিয়াস উদ্দীন। সম্মানিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ঈদগাঁওর নব প্রতিষ্ঠিত এম. ইসলাম জসিম উদ্দীন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের দাতা সদস্য, ইসলামাবাদের সাবেক প্যানেল চেয়ারম্যান জসিম উদ্দীন ও সৌদি আরবস্থ মক্কা শরাইয়া সিটি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক, বিশিষ্ট যুবনেতা সাহাব উদ্দীন।

স্থানীয় সিনিয়র সাংবাদিক মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে শুরুতে কর্মরত সাংবাদিকদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য জ্ঞাপন করেন দৈনিক সাঙ্গু ও সাগরদেশ প্রতিনিধি আনোয়ার হোছাইন। সাংবাদিকদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন দৈনিক পূর্বকোণ ও দৈনিক কক্সবাজার প্রতিনিধি তারেকুল হাসান (তারিক)। সূচনা পর্বে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন অনলাইন পত্রিকা প্রতিনিধি হাফেজ বজলুর রহমান। আমন্ত্রিতদের মধ্যে ছিলেন ঈদগাঁও সাংগঠনিক উপজেলা যুবদল নেতা হাফিজুর রহমান লাভলু ও ঈদগাঁও ফরিদ আহমদ বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা আবদুর রহমান নাহিদ।

দৈনিক প্রিয় চট্টগ্রাম ও দৈনিক সৈকত প্রতিনিধি মিজানুর রহমান আজাদের পরিচালনায় সাংবাদিকদের মধ্যে উক্ত অনুষ্ঠানে অংশ নেন দৈনিক আজকের কক্সবাজার প্রতিনিধি নাছির উদ্দীন আল নোমান, দৈনিক খবরপত্র ও সমুদ্রকন্ঠ প্রতিনিধি শেফাইল উদ্দীন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর বাঙ্গালী, দৈনিক সকালের কক্সবাজার প্রতিনিধি শাহিদ মোস্তফা শাহিদ, দৈনিক দৈনন্দিন প্রতিনিধি শফিউল আলম আজাদ, দৈনিক আমাদের কক্সবাজার ও বাংলাদেশ দৈনিক প্রতিনিধি মিছবাহ উদ্দীন, দৈনিক কক্সবাজার বাণী ও বীরকন্ঠ প্রতিনিধি তৈয়ব জালাল, দৈনিক রূপসীগ্রাম প্রতিনিধি এম. ছরওয়ার শিফা, ঈদগাঁও নিউজ ডটকম প্রতিনিধি নাছির উদ্দীন পিন্টু, দৈনিক গণসংযোগ প্রতিনিধি গিয়াস উদ্দীন রবিন, দেশের নিউজ ২৪ এর বার্তা সম্পাদক আশফাক উদ্দীন আরফাত, দৈনিক কক্সবাজার’৭১ প্রতিনিধি আলা উদ্দীন। এছাড়াও উপস্থিত ছিলেন রাসেল উদ্দীন ও সাকিব মাহমুদ। অনুষ্ঠানে আলোচকরা দেশ ও জাতির স্বার্থে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে সাংবাদিকতার পেশাগত মান ও মর্যাদা সমুন্নত রাখার গুরুত্ব তুলে ধরেন।

সভাপতি মোঃ রেজাউল করিম তার বক্তব্যে উপস্থিত সুধীজনদের মতামত ও প্রস্তাবনা ভবিষ্যতে সাংবাদিকদের পেশাগত জীবনে বাস্তবায়নের চেষ্টা করা হবে বলে উপস্থিতিদের আশ^স্ত করেন।

তিনি অনুষ্ঠান আয়োজনে সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ায় অংশগ্রহণকারী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মিলনমেলার সমাপ্তি ঘোষণা করেন। আয়োজনে অন্যতম সহযোগী ছিলেন সৌদি প্রবাসী ঈদগাঁওর বিএনপি নেতা আলহাজ¦ আবদু শুক্কুর।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri