চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের ১ লাখ টাকা জরিমানা আদায়

Pic-Chakaria-25.04.181.jpg

মুকুল কান্তি দাশ,চকরিয়া(২৫ এপ্রিল) :: বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মূল্য তালিকা না টাঙ্গানো, অপরিচ্ছন্ন এবং সরকারী অনুমোদন না থাকায় একটি বেসরকারী হাসপাতালকে ৫০ হাজার, আবাসিক হোটেলকে ৫০ হাজার এবং দুই যুবক-যুবতীকে ৮’শ টাকা টাকা জরিমানা করেছে কক্সবাজারের চকরিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

এসময় চকরিয়া পৌরশহরের একটি আবাসিক হোটেল থেকে এক যুবক-যুবতীকে আটক করা হয়।

ভ্রাম্যমান আদালতের সাথে ছিলেন চকরিয়া থানা পুলিশের একটি টিম, উপজেলা প্রশাসনের সহকারী রতন কান্তি পাল, উপজেলা টেকনিশিয়ান মো.এরশাদ।

২৫ এপ্রিল বুধবার দুপুর দেড়টার দিকে চকরিয়া পৌরশহরের হাসাপাতাল সড়কের চকরিয়া মেডিকেল সেন্টারকে এ জরিমানা করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, চকরিয়া পৌরশহরের হাসপাতাল সড়কের চকরিয়া মেডিকেল সেন্টারের কোন সরকারী অনুমোদন নেই।

এমনকি রোগীদের যেসব পরীক্ষা-নিরীক্ষা করানো হচ্ছে তার জন্য কোন মূল্য তালিকা প্রদর্শন করা হয়নি। এজন্য ভোক্তা অধিকার আইনে ওই হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া চকরিয়া পৌরশহরের হোটেল ডি-ফোর নামের একটি আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ওই হোটেল থেকে আটক যুবক-যুবতীকে ৮’শ টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়।

তিনি বলেন, জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ অভিযান চালানো হয়েছে। এধরনের অভিযান অব্যাহত থাকবে।

Share this post

PinIt
scroll to top