গর্জনিয়া-কচ্ছপিয়া ঐক্য পরিষদের মিলনমেলা শুক্রবার

ggg-450x300.jpg
হাবিবুর রহমান সোহেল,নাইক্ষ্যংছড়ি(২৬ এপ্রিল) :: পর্যটন শহর কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে রামুর গর্জনিয়া-কচ্ছপিয়া ঐক্য পরিষদের মিলনমেলা। ‘আলোকিত সমাজ গড়ার প্রত্যয়ে সকলে মোরা ঐক্য গড়ি’ প্রতিপাদ্য নিয়ে সুগন্ধা পয়েন্টের- হোটেল কোস্টাল পিসে শুক্রবার (২৭ এপ্রিল) এই মিলনমেলার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান আরম্ভ হবে সন্ধ্যা ৬টায়।
এদিকে উৎসব বাস্তবায়নের লক্ষে একদল তরুণ গত দুমাস ধরে পরিশ্রম করেছেন। তাঁরা এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে গেছেন মিলনমেলার সদস্য সংগ্রহে। কাউকে কাউকে যুক্ত করেছেন মুঠোফোনে। তাইতো নানা শ্রেণিপেশার মানুষের পদভারে মুখরিত হয়ে উঠবে অনুষ্ঠানস্থল।
উৎসবের আয়োজকেরা জানিয়েছেন-বিশ্বায়নের এই যুগে এ কথা আমরা সবাই জানি যে তরুণ প্রজন্মের আশা-আকাঙ্কাকে অবহেলা করলে তারা ভীষণভাবে হতাশায় ডুবে যায়। আর এই হতাশাই সংঘাতের জন্ম দেয়। কেউ একজন বলছিলেন, ‘তরুণদের আশা ধূলিসাৎ হয়ে গেলে তারা বন্দুক আর বোমায় পরিণত হয়।
তারা নানা ধরনের সন্ত্রাস আর নৃশংস কর্মকান্ডে জড়িয়ে পড়ে। চারপাশে তো আমরা এখন এসবই দেখছি। সত্তরের দশকে শ্রীলঙ্কা এ রকম একটি অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছে এবং আশির দশকে দেশটির উত্তর-পূর্ব দিকে একই ঘটনা ঘটেছিল।
শুধু তা-ই নয়, দক্ষিণ এশিয়ার অনেক দেশ এই সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে। তরুণ প্রজন্মকে অবহেলা করার কারণে আমরা আজ নানা সংঘাত-সন্ত্রাসে ভুগছি।
’তাই গর্জনিয়া-কচ্ছপিয়া ঐক্য পরিষদের সদস্যরা বিশ্বাস করেন যে- সমাজ তথা দেশের উন্নয়নের জন্য আমাদের তরুণদের ভূমিকা অনুধাবন করতে হবে। আর এই জন্য তাঁদের ঐক্যবদ্ধ রাখতে হবে।

Share this post

PinIt
scroll to top