কক্সবাজার শহরের টেকপাড়ায় বর্ষা মৌসুমে জলাবদ্ধতা নিরসনে চলছে কর্মযজ্ঞ

30430041_1834057689984881_1504832028_n.jpg

সংবাদ বিজ্ঞপ্তি(২৬ এপ্রিল) :: আসন্ন বর্ষা মৌসুমে জনসাধারণের দুর্ভোগ লাঘবে জলাবদ্ধতা নিরসনে বৃহত্তর টেকপাড়ায় চলছে ব্যাপক কর্মযজ্ঞ।

গত এক সপ্তাহ ধরে কক্সবাজার পৌরসভার সহযোগিতায় ও বৃহত্তর টেকপাড়া জনকল্যাণ সমাজ কমিটির উদ্যোগে এই উন্নয়ন কাজ শুরু হয়েছে।

প্রতিদিন সকাল থেকে বিকাল অবদি বৃহত্তর টেকপাড়া জনকল্যাণ সমাজ কমিটির সভাপতি গোলাম মাওলা বাবুল ও কক্সবাজার পৌরসভার ৪নং ওয়ার্ডের সফল কাউন্সিলর সিরাজুল হকের সুদক্ষ তত্বাবধানে প্রায় ২০-৩০জন শ্রমিক ড্রেইন সংস্কার, রাস্তা প্রসস্থকরণ ও নিচু জায়গা ভরাটের কাজ করতে দেখা গেছে।

এতে আগামী বর্ষা মৌসুমে জলাবদ্ধতা থেকে বৃহত্তর টেকপাড়ার মানুষ মুক্তি পাবে বলে মনে করছেন সচেতন মহল। অনেকেই এই প্রশংসনীয় উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

এ বিষয়ে কক্সবাজার পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর সিরাজুল হক বলেন, মানুষের সেবা করা মানুষের ধর্ম। অতীতের ন্যায় আমি জনগণের পাশে ছিলাম ভবিষ্যতেও থাকবো।

বিশেষ করে কক্সবাজার পৌরসভার ৪নং ওয়ার্ডে বিশুদ্ধ খাবার পানি নিশ্চিত করা, জলাবদ্ধতা দুর করা, ড্রেনেজ ব্যবস্থা উন্নয়ন, রাস্তাঘাটের উন্নয়ন করা ও শতভাগ স্বাস্থ্যসম্মত স্যানিটেশন নিশ্চিত করা হয়েছে।

আগামীতে এই ওয়ার্ডকে আমি একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চাই।

তিনি আরও বলেন, বর্ষা মৌসুমের আগে পেশকারপাড়াস্থ সøুইচ গেইটি পানি উন্নয়ন বোর্ডকে খোলে দিতে হবে। নতুবা জলবদ্ধতা নিরসন করা দুঃসাধ্য হয়ে পড়বে।

প্রতি বছর ৮নং ওয়ার্ডের জলবদ্ধতার অভিশাপ এখানে বয়ে যায়। এছাড়া ওয়ার্ডের দায়িত্ববান নাগরিক হিসেবে প্রত্যেককে নালায় আবর্জনা ফেলা থেকে বিরত থাকতে হবে।

বৃহত্তর টেকপাড়া জনকল্যাণ সমাজ কমিটির সভাপতি গোলাম মাওলা বাবুল বলেন, টেকপাড়ার মানুষের স্বার্থ বিবেচনা করে সকল ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। মাদক, সন্ত্রাস ও ইভটিজিং মুক্ত রাখা এলাকা গড়তে সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি জলবদ্ধতা নিরসনে দল-মতের ঊর্ধ্বে থেকে একসাথে কাজ করার আহবান জানান।

সকালে কর্মযজ্ঞ চলাকালে উপস্থিত ছিলেন বৃহত্তর টেকপাড়া জনকল্যাণ সমাজ কমিটির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলম সিনিয়র, সহ-সভাপতি মোহাম্মদ রফিক, সাধারণ সম্পাদক শামসুল আলম (কেলু), কোষাধ্যক্ষ, আকতার মকছুদ, নির্বাহী সদস্য যথাক্রমে আবদুল হামিদ ফয়সাল, ছৈয়দুর রহমান (ছদু), আবদুল জব্বার (জাহাঙ্গীর), করিম উল্লাহ, সমাজ সেবক এইচ,এম হেলাল, মোহাম্মদ হালিম, আবদুল্লাহ আল ফারুক ডালিম ও মুহাম্মদ মুরাদ।

Share this post

PinIt
scroll to top