চকরিয়ায় দুর্নীতি মুক্ত দেশ গড়ার শপথ নিলো ৬’শতাধিক শিক্ষার্থী

Pic-Chakaria-30.04.18.jpg

মুকুল কান্তি দাশ,চকরিয়া(৩০ এপ্রিল) :: কক্সবাজারের চকরিয়ায় মুক্তিযুদ্ধের চেতনায় দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে শিক্ষা ও পেশাগত জীবনে দুর্নীতি না করা এবং মানুষে-মানুষে বৈষম্য প্রতিরোধে ভূমিকা পালনের শপথ গ্রহণ করেছেন।

সোমবার ৩০ এপ্রিল চকরিয়ার সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সহযোগীতায় ও ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) এর আয়োজনে চকরিয়া পালাকাটা দাখিল মাদ্রাসার শিক্ষক ও ৬’শতাধিক শিক্ষার্থী এই শপথ গ্রহণ অনুষ্টান অংশ নেন।

ট্রান্সাপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির আঞ্চলিক ব্যবস্থাপক এরিয়া ম্যানেজার এ.জি.এম.জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান পালাকাটা দাখিল মাদ্রাসার সুপার মুহাম্মদ নূরুল হোছাইন। এতে ধন্যবাদ জ্ঞাপন করেন সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়ার সদস্য জিয়া উদ্দীন।

শপথ গ্রহণ শেষে সকল শিক্ষকদের সাথে দুর্নীতি প্রতিরোধে করণীয় বিষয়ে মতবিনিময় করা হয়। এসময় দুর্নীতির প্রতিকার পেতে প্রমাণ সাপেক্ষে দুদকের হটলাইন ১০৬-এ অভিযোগ করার বিষয়ে অবহিত করা হয়। এ বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করার পাশাপাশি দুর্নীতি প্রতিরোধে সনাক-টিআইবির পক্ষ থেকে বিনামূল্যে সহায়তা গ্রহণের অনুরোধ জানানো হয়। একই সাথে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে জোরদার করতে সকলের সক্রিয় অংশগ্রহণ প্রত্যাশা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- মাদ্রাসার সুপার মুহাম্মদ নূরুল হোছাইন, সহ-সুপার মুহাম্মদ আনোয়ার সাদাত, সনাক সদস্য জিয়াউদ্দীন, সিনিয়র শিক্ষক মোহাম্মদ আ: মালেক, মোহাম্মদ জামাল উদ্দিন, মোহাম্মদ কাউচারসহ অন্যান্য সকল সহকারী ও জুনিয়র শিক্ষক উপস্থিত ছিলেন। দুর্নীতিবিরোধী শপথ অনুষ্টান আয়োজনে সহায়তায় ছিলেন ইয়েস দলনেতা মোহাম্মদ ইউনুস, সহ-দলনেতা ফাজিয়া তাজমিন মনি, মনিরুল ইসলাম রাজ, ইয়েস সদস্য মো. আরমান মাহমুদ ও মো. ইশফাতুল হোসাইন।

Share this post

PinIt
scroll to top