টেকনাফ ও সেন্টমার্টিন উপকূলে ৪ মাসে ৬২ লাখ ইয়াবা জব্দ করেছে কোস্ট গার্ড

yaba-coast-guard-logo.jpg

কক্সবাংলা রিপোর্ট(৩০ এপ্রিল) :: ইয়াবার বিরুদ্ধে কোস্ট গার্ড জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। ইয়াবার ভয়াল থাবা থেকে যুবসমাজকে রক্ষা করতে কোস্ট গার্ডের সব বেইস, স্টেশন ও আউট পোস্ট থেকে অভিযান পরিচালিত হচ্ছে।

চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিন উপকূলে ৬২ লাখ ৩৮ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে।এছাড়া ২০১৭ সালে ১৫২ কোটি ৬৭ লাখ টাকা এবং ২০১৬ সালে ২৯৩ কোটি ৩৪ লাখ টাকা মূল্যের ইয়াবা জব্দ ও ধ্বংস করেছে কোস্ট গার্ড।

সোমবার আগারগাঁওয়ে কোস্ট গার্ড সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী এসব কথা বলেন।

মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চির সঙ্গে এক বৈঠকের বরাত দিয়ে কোস্ট গার্ড প্রধান বলেন, ‘সু চি একটি মিটিংয়ে বলেছেন, তাঁদের দেশের সাত-আট বছরের শিক্ষার্থীরাও ইয়াবা সেবন করে রাত জেগে পড়ার জন্য। তাঁদের দেশেও এর ভয়াবহতা রয়েছে।

’ তিনি বলেন, ‘ইয়াবার বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এ জন্য অভিভাবকদের আরো সচেতন হতে হবে। ছেলে-মেয়ে যদি দিনে না ঘুমিয়ে অনেক রাত জেগে পড়াশোনা করে তাহলেও বাবা-মাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। তাকে প্রশ্ন করতে হবে।’

সংবাদ সম্মেলনে রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ইয়াবার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে কোস্ট গার্ড। যুবসমাজকে রক্ষায় নিয়মিত মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে।

২০১৬ সালে ২৯৩ কোটি ৩৪ লাখ টাকার এবং ২০১৭ সালে ১৫২ কোটি ৬৭ লাখ টাকা মূল্যের ইয়াবা জব্দ ও ধ্বংস করেছে কোস্ট গার্ড।

Share this post

PinIt
scroll to top