কক্সবাজার শহরের কালুর দোকান ও কাইনায়ার বাজারে ৫৯ হাজার টাকা জরিমানা

Coxs-Pic5-2-6-18.jpg

সাইফুল ইসলাম(২ জুন) :: নোংরা পরিবেশে ইফতার তৈরি, দোকানে পণ্যমূল্যের তালিকা না টাঙানো, ফরমালিন মেশানো ফল বিক্রি ও ওজনে কম দিয়ে ক্রেতা ঠেকানোর দায়ে কক্সবাজার শহরে ৫৯ হাজার ৫শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত শহরের কালুর দোকান বাজার ও কাইনায়ার বাজারের বিভিন্ন দোকানে এই জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্বে দেন কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী।

ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী বলেন- গত এক সপ্তাহ আগেও শহরের প্রতিটি বাজারে গিয়ে মনিটরিং করা হয়েছে। এসময় দোকানদারদের বলা হয়েছে- সকল ধরণের পণ্যমূল্যের তালিকা টাঙাতে এবং পরিস্কার পরিচ্ছন্ন জায়গায় খাবার তৈরি করতে।

এক সপ্তাহ পর শনিবার বিকালে গিয়ে দেখা যায় কালুর দোকান বাজার ও কাইনায়ার বাজার অধিকাংশ দোকানে মূল্যতালিকা টাঙানো হয়নি।

এসময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মুদির দোকান, মুরগির দোকান ও বেশ কয়েকটি ইফতারি তৈরির প্রতিটি দোকানে ৫ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে। দুই বাজারে প্রায় ১৫টি দোকানদারকে ৫৯ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়েছে।

এরমধ্যে বনবিভাগের সামনে এক লিচু বিক্রেতাকে ৫শত টাকা জরিমানা করা হয়েছে। লিচু কম দিয়ে ক্রেতা ঠেকানোর প্রমাণ পাওয়ায় তাকে জরিমানা করা হয়।

এছাড়া কাইনায়ার বাজারে ফরমালিন মেশানো আম বিক্রি করায় বিপুল পরিমান আম ধ্বংস করা হয়েছে।

অভিযানে কক্সবাজার জেলা মার্কেটিং অফিসার শাহজাহান আলী ও ১৫ আনসার ব্যাটালিয়ানের কমান্ডার চান মোহাম্মদসহ ফোর্স উপস্থিত ছিলেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri