মুক্তির মুহূর্তে বিতর্কে ‘সঞ্জু’

sanju.jpg

কক্সবাংলা ডটকম(২৮ জুন) :: সঞ্জয় দত্তের জীবনী অবলম্বনে নির্মিত ছবি ‘সঞ্জু’ মুক্তি পাওয়ার কথা রয়েছে আজ। বহুল প্রতীক্ষিত ছবিটি দেখার জন্য এরই মধ্যে দর্শক ও সঞ্জয় দত্তের শুভাকাঙ্ক্ষীদের মধ্যে বেশ কৌতূহলও তৈরি হয়েছে। সবকিছুই যখন স্বাভাবিকভাবে এগোচ্ছে, ঠিক তখনই সঞ্জুর সামনে বিপদ এসে হাজির হয়েছে। বলা চলে, মুক্তির ঠিক আগ মুহূর্তেই এক বিতর্কের সূচনা হয়েছে ছবিটিকে ঘিরে।

সর্বশেষ খবর অনুযায়ী জানা গেছে, ন্যাশনাল কমিশন ফর উইমেন (এনসিডব্লিউ) বা ভারতের জাতীয় মহিলা কমিশন সঞ্জু ছবির প্রধান দুই কুশলী রণবীর কাপুর ও আনুশকা শর্মার বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। এ ফিরিস্তি অবশ্য আরো লম্বা, এতে রয়েছেন ছবিটির লেখক, নির্মাতা, প্রযোজকও। ছবিটিতে নাকি নারী যৌনকর্মীদের ভিন্নভাবে হাজির করা হয়েছে এবং এমন সব ভাষা প্রয়োগ করা হয়েছে, যাতে তাদের মানহানি হতে পারে।

সদ্য প্রকাশিত ছবিটির ট্রেইলারে দেখা গেছে, সঞ্জয় দত্তের চরিত্রে বেশ দুর্দান্তভাবে হাজির হয়েছেন রণবীর কাপুর। ট্রেইলার থেকে আরো জানা গেছে, তিনি প্রায় ৩৫০ জন নারীর সঙ্গে ঘনিষ্ঠ হয়েছেন, যাদের মধ্যে যৌনকর্মীও রয়েছেন এবং এসব নারীর অনেককে নিয়ে বেফাস মন্তব্য করেছেন— এ রকম বিষয় আমলে এনে এনসিডব্লিউ আনুষ্ঠানিকভাবে এ অভিযোগ দায়ের করে।

এদিকে গৌরব গুলাটি নামের একজন আইনজীবীর দায়ের করা এ অভিযোগ খতিয়ে দেখার জন্য তা মহিলা কমিশন থেকে ইলেকট্রনিক মিডিয়া মনিটরিং সেন্টারে পাঠানো হয়েছে।

সঞ্জয় দত্ত মানেই আলোচিত এক ব্যক্তিত্ব, অভিনেতা। জীবনের শুরু থেকে এ পর্যন্ত প্রতিটি মুহূর্তই এ অভিনেতা নানাভাবে আলোচিত হয়েছেন। তাকে নিয়ে গুজবও কম রটেনি। তাকে নিয়ে নির্মিত ছবির ক্ষেত্রেও যে নানা ধরনের গল্প-গুজব-বিতর্ক রটবে, এটা একেবারেই স্বাভাবিক। এখন দেখার পালা, সব বিতর্ককে পাশ কাটিয়ে ব্যবসায়িক দিক থেকে সঞ্জু কতটা সফলতা লাভ করে।

 

Share this post

PinIt
scroll to top