কক্সবাজার শহরে ব্রাজিল সমর্থকদের বিজয় উল্লাস

received_832140526977221.jpeg

এম.এ আজিজ রাসেল(২ জুলাই) :: বিশ্বকাপ ফুটবলে সোমবার রাত ৮টায় দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হয় হট ফেভারিট ব্রাজিল ও মেক্সিকো। খেলায় মেক্সিকো কে দুর্দান্তভাবে ২-০ গোলে হারায় নেইমার বাহিনী।

এদিকে খেলা শেষ হওয়ার পর পর শহরে বিজয় মিছিল করে ব্রাজিল সমর্থকরা উল্লাসে ফেটে পড়ে। বিভিন্ন পাড়া মহল্লা থেকে নিজ দলের দীর্ঘ পতাকা নিয়ে প্রধান সড়কে মিলিত হয় শত শত সমর্থক। একপর্যায়ে মিছিলের দীর্ঘতা বেড়ে যায়। এসময় ভুভুজেলা ও ঢোল নিয়ে বাজিলের জয়গানে মুখরিত হয়ে উঠে পথঘাট।

এসময় আকাশে রঙবেরঙের আতশবাতিতে বর্ণিল হয়ে উঠে চারপাশ। বিশ্বকাপের এই উম্মাদনা রূপ নেয় সার্বজনীন উৎসবে। শহর পেরিয়ে জেলার বিভিন্ন উপজেলায়ও এই রেশ ছড়িয়ে পড়ে।

শহিদুল করিম শহিদ নামে এক ব্রাজিল সমর্থক বলেন, ফুটবলের যাবতীয় সৌন্দর্য রয়েছে ব্রাজিলের খেলোয়াড়দের মাঝে। তাদের দ্রুত পাসিং, ডিফেন্সিভ ও কাউন্টার এ্যাটাক নজরকাড়া। আশা করছি এইবারও ব্রাজিল বিশ্ব চ্যাম্পিয়ন হবে।

আরেক সমর্থক ছৈয়দ আলম বলেন, সেই ছোটবেলা থেকে ব্রাজিলের শৈল্পিক ও নান্দনিক ফুটবলের প্রতি আমার দুর্বলতা বেড়ে যায়।

বিশেষ করে পেলে, রোনালদো, রোনালদিনহো, রবার্তো কার্লোস ও নেইমারের পায়ের জাদু মুগ্ধ করেছে সবাইকে। দিন দিন তাদের খেলার কৌশল ও ধরণ উন্নতি হচ্ছে। এতে ব্রাজিলের প্রতি দুর্বল হচ্ছে ক্রমশ।

বাওয়ান, ক্যওয়ান, জ জ ইয়ুদি বলেন, বিশ্বের অন্য কোন দেশ বাংলাদেশের ফুটবলের উন্নয়নের কথা ভাবিনি।

কিন্তু ব্রাজিল এই দেশের ফুটবলের উন্নতির জন্য এগিয়ে এসেছে। তাই এই সহযোগিতার কৃতজ্ঞতা স্বরূপ এই দেশের মানুষের মনে জন্ম নিয়েছে তাদের জন্য অকৃত্রিম ভালবাসা।

Share this post

PinIt
scroll to top