বাংলাদেশে নতুন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হচ্ছেন রবার্ট মিলার

miller-usa.jpg

কক্সবাংলা ডটকম(১৮ জুলাই) :: বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন আর্ল রবার্ট মিলার। গত মঙ্গলবার হোয়াইট হাউসের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আফ্রিকার বতসোয়ানায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনরত আর্ল রবার্ট মিলারকে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের পরিকল্পনা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শিগগিরিই প্রেসিডেন্ট আনুষ্ঠানিকভাবে তার মনোনয়ন ঘোষণা করবে। এরপর চূড়ান্ত নিয়োগের জন্য কংগ্রেসের অনুমোদন পেলেই তিনি ঢাকায় বর্তমান রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের স্থলাভিষিক্ত হবেন।

বতসোয়ানায় রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনের আগে আর্ল রবার্ট মিলার ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে মার্কিন কনসাল জেনারেলের দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি ভারতের নয়াদিল্লী, ইরাকের বাগদাদ এবং ইন্দোনেশিয়ার জাকার্তায় যুক্তরাষ্ট্র মিশনে আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা ছিলেন।

মিলার মিশিগান বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী নিয়ে ১৯৮১ সালে যুক্তরাষ্ট্রের মেরিন কোরে যোগ দেন। তিনি ১৯৯২ সাল পর্যন্ত দেশটির মেরিন কোরে রিজার্ভ অফিসার ছিলেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri