চকরিয়ার উপকূলের আতংক দুর্ধর্ষ ডাকাত ইউনুছ বন্দুকসহ গ্রেপ্তার

Pic-Chakaria-20.07.18.jpg

মুকুল কান্তি দাশ,চকরিয়া(২০ জুলাই) :: কক্সবাজারের চকরিয়ার উপকূলীয় এলাকার আতংক কুখ্যাত ডাকাত মো.সরোয়ার প্রকাশ ইউনুছ (৪২) কে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে একটি দেশীয় তৈরী একনলা বন্দুক, ২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

গত বৃহস্পতিবার রাতে উপজেলার ইলিশিয়া গরু বাজারে ধাওয়া করে তাকে গ্রেপ্তার করা হয়। ধৃত সরোয়ার খুনসহডাকাতি, ডাকাতি, লুটপাট, অস্ত্র আইনসহ চকরিয়া, পেকুয়া, চট্টগ্রামের পাহাড়তলি, চন্দনাইশ ও রাঙ্গুনিয়া থানায় ৯টি মামলার ওয়ারেন্টভুক্ত আসামী হয়ে পলাতক ছিলো।

গ্রেপ্তারকৃত ডাকাত সরোয়ার উপজেলা পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া বাজার পাড়ার বদরুজ্জামানের ছেলে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াছির আরাফাত বলেন, গোপন সুত্রে খবর পেয়ে রাতে এসআই সুকান্ত চৌধুরী ও মো.আলমগীরসহ একদল পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালাই। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে পিছু ধাওয়া করে সরোয়ারকে গ্রেপ্তার করি।

পুরনো ৯টি মামলার পাশাপাশি গ্রেপ্তার হওয়ার পর অস্ত্র আইনে ওসি তদন্ত ইয়াছির আরফাত বাদি হয়ে সরোয়ারকে আসামী করে আরো একটি মামলা দায়ের করেন। এই মামলার তদন্ত কর্মকর্তার দায়িত্বে নিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, উপকূলবাসীর আতংক সরোয়ার প্রকাশ ইউনুছ একজন দুর্ধর্ষ ডাকাত। তাকে গ্রেপ্তারের জন্য বেশ কয়েকবার অভিযান চালিয়েছি।

তিনি আরো বলেন, শুধুমাত্র কক্সবাজারের চকরিয়া-পেকুয়া উপকূল নয় চট্টগ্রামের বিভিন্ন থানা এলাকায় ডাকাতি, নারী নির্যাতনসহ বিভিন্ন অপরাধ করার পাশাপাশি কয়েকটি গোলাগুলির ঘটনায়ও অস্ত্রসহ আটক হয়েছিলো। পরে জামিন পেলেও ওইসব মামলায় হাজির না থাকায় ওয়ারেন্ট জারি করে আদালত।

Share this post

PinIt
scroll to top