কক্সবাজার সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত জারী

cyclone-3-signal.jpg

কক্সবাংলা রিপোর্ট(২২ জুলাই) :: কক্সবাজার সমুদ্র বন্দরকে সর্বশেষ ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রেখেছে আবহাওয়া অফিস। এর আগে শনিবার সকালে এক নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছিল।

কক্সবাজার আবহওয়া অফিস আরো জানায়, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ-উড়িষ্যা উপকূলে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি ঘণীভূত হয়ে মৌসুমী নিম্নচাপে পরিণত হয়ে একই এলাকায় অবস্থান করছিল।

মৌসুমী নিম্নচাপটি আজ দুপুর ১২ টায় কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১২০২ কি. মি. পশ্চিমে অবস্থান করছিল। এটি আরো উত্তর পশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ সন্ধ্যা/রাতের মধ্যে পশ্চিমবঙ্গ-উড়িষ্যা উপকূল অতিক্রম করতে পারে।

নিম্নচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে এবং এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে ভারী বৃষ্টিপাতের ফলে নদ-নদীর পানি বৃদ্ধি পারে।

আবহওয়া অফিস আরো জানায়, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে অনতিবিলম্বে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

scroll to top