মুন্সীগঞ্জে “ব্যক্তিত্ব বিকাশে মূল্যবোধ ভিত্তিক শিক্ষা” শীর্ষক সেমিনার

IMG_5261.jpg

সংবাদ বিজ্ঞপ্তি(২৩ জুলাই) :: বিবেকানন্দ সেবা ও সংস্কৃতি কেন্দ্র, মুন্সীগঞ্জ–এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

গত ২০ জুলাই শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত মুন্সীগঞ্জ জেলা বার এ্যাসোসিয়েশন ভবনে বিবেকানন্দ সেবা ও সংস্কৃতি কেন্দ্র, মুন্সীগঞ্জ-এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে প্রবন্ধ উপস্থাপন, গুনীজন সম্মাননা, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, দুঃস্থ মহিলাদের সেলাই মেশিন বিতরণ ও সেমিনারে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয়।

“ব্যক্তিত্ব বিকাশে মূল্যবোধ ভিত্তিক শিক্ষা”- বিষয়ক সেমিনারে মূখ্য আলোচক ছিলেন সম্পাদক, রামকৃষ্ণ মিশন বিদ্যাপীঠ, পুরুলিয়া ভারত ও রামকৃষ্ণ মঠ, বেলুড় মঠ এর সম্মানিত ট্রাস্টি পূজ্যপাদ শ্রীমৎ স্বামী জ্ঞানলোকানন্দজী মহারাজ, প্রথম অধিবেশনের প্রধান অতিথি জেলা প্রশাসকের প্রতিনিধিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এইচ এম রকিব হায়দার।

সেমিনারে ভিডিও প্রদর্শন করেন ঢাকা রামকৃষ্ণ মিশনের স্বামী দেবধ্যানানন্দ মহারাজ । এছাড়াও আলোচক ছিলেন ঢাকা রামকৃষ্ণ মিশনের স্বামী গুরুসেবানন্দ মহারাজ ও অধ্যাপক কল্যাণময় সরকার। ধন্যবাদ জ্ঞাপন করেন মুন্সীগঞ্জ ট্রাস্টি কমিটির সদস্য প্রদীপ আচার্য¨ । শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন কমিটির সাধারণ সম্পাদক মিলটন বসু।

দ্বিতীয় অধিবেশনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মিলটন কুমার দেব। প্রবন্ধের উপর আলোচনা করেন চাঁদপুর রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী স্থিরাত্মানন্দ মহারাজ। পুলিশ সুপার জায়েদুল আলমের প্রতিনিধিত্ব করেন সদর সার্কেল আশফাকুজ্জামান, মনিময় ঘোষালের সভাপতিত্বে অন্যান্নদের মধ্যে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ ট্রাস্টি স্বপন কুমার দাস, সহ-সভাপতি রবীন্দ্র নারায়ণ দত্ত এবং ঢাকা রামকৃষ্ণ মিশনের মহারাজ ও অন্যান্ন সদস্যবৃন্দ।

সর্বশেষে বিবেকানন্দ স্টাডি এন্ড ফিলান্থ্রপিক সেন্টার, নিউইয়র্ক, আমেরিকা-র আর্থিক সহায়তায় ২৫ জন অসহায় মেধাবী শিক্ষার্থীদের মধ্যে এককালীন বৃত্তি প্রদান ও দুঃস্থ মহিলাদের মধ্যে সেলাই মেশিন, শিক্ষাবিদ ও সংগঠক অধ্যক্ষ সুখেন চন্দ্র ব্যানারজী (মরণোত্তর) ও শিক্ষাবিদ খালেদা খানম কে গুণীজন সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ব্রহ্মচারী বিবেক।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri