কক্সবাজারে পাহাড় ধ্বসে নিহত ৪ শিশুর পরিবারকে একলাখ টাকা সহায়তা দিলেন মেয়র মুজিবুর রহমান

Cox-Meyor-Mujib-pic-28-07-18.jpg

সংবাদ বিজ্ঞপ্তি(২৮ জুলাই) :: শপথ কিংবা আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহন না করলেও মানবিক দায়িত্ববোধ থেকে কক্সবাজার পৌরসভার ৭নং ওয়ার্ড দক্ষিণ রুমালিয়ারছড়ায় পাহাড় ধ্বসে নিহত ৪ শিশুর পরিবারের পাশে দাঁড়িয়েছেন নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান।

শনিবার বিকেলে বাঁচামিয়ার ঘোনাস্থ ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। এসময় ক্ষতিগ্রস্থ পরিবারটিকে ব্যক্তিগতভাবে নগদ এক লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়। নিহত শিশুদের মায়ের হাতে সেই টাকা তুলে দেন জননেতা মুজিব ও তাঁর ছেলে পৌর আওয়ামী লীগ নেতা হাসান মেহেদী রহমান।

এদিকে ২৫ জুলাই নির্বাচনে রেকর্ড সংখ্যক ভোট পেয়ে মেয়র নির্বাচিত হওয়ার পর এখনো শপথ আর দায়িত্ব বুঝে না নিলেও মানবিকতার দষ্টিকোণ থেকে বিপদগ্রস্থ একটি পরিবারকে অর্থ সহয়তার হাত বাড়িয়ে দেয়াকে বিরল দৃষ্টান্ত বলছেন স্থানীয় সচেতন মহল এবং সাধারণ ভোটাররা।

এছাড়া এর আগে পৌর এলাকা না হওয়া সত্বেও লিংকরোডের মহুরীপাড়ায় ভয়াবহ পাহাড় ধ্বসের ঘটনাস্থল পরিদর্শন করেন নবনির্বাচিত মেয়র। সেখানেও স্থানীয় লোকজন নতুন মেয়রকে দেখে অভিভুত হন। সবাই জড়িয়ে ধরে তাঁকে অভিনন্দন জানান। পরে ক্ষতিগ্রস্থ হওয়ার আশঙ্কায় থাকা লোকজনকে শান্তনা দেন তিনি।

বলেন, ফাটল ধরা পাড়াড়ের আশপাশে বসবাসকারী লোকজনকে সরিয়ে নেয়ার দয়িত্বে থাকা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অপরাপর নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণসহ আইনশৃংখলা বাহিনীকে সার্বিক সহযোগিতা করার অনুরোধ করেন মেয়র। এতে এলাকার লোকজনও সাড়া দিতে দেখা যায়।

এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, “শেখ হাসিনা সরকার সবসময় অসহায় গরীব দ:খি মানুষদের জন্য কাজ করে। তাই পাহাড়ি এলাকায় ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সুন্দরভাবে পুনর্বাসন করার ক্ষেত্রে নিজের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে বলে আশ^াস দিচ্ছি আমি।”

সন্ধ্যায় বাহারছড়া জামে মসজিদে মাগরিবের নামাজ আদায়ের পর নৌকা প্রতীকের কার্যালয়ে সংক্ষিপ্ত এক শুভেচ্ছা বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল সভাপতিত্ব করেন।

এসময় ১০ ও ১১ নং ওয়ার্ডের দলীয় নেতাকর্মীসহ এলাকার বিভিন্ন ব্যক্তি-সংগঠনের পক্ষ থেকে নবনির্বাচিত মেয়রকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri