যেসব প্রার্থীর জয়ের সম্ভাবনা থাকবে তাদেরই মনোনয়ন দেয়া হবে : শেখ হাসিনা

alg-el-pm-11-perlament.jpg

কক্সবাংলা ডটকম(১১ সেপ্টেম্বর) :: এবার যোগ্যপ্রার্থীদের মনোনয়ন দেবে আওয়ামী লীগ। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

পাশাপাশি তিনি আরও বলেন, দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে কেউ স্বতন্ত্র নির্বাচন করতে চাইলে তার বিরুদ্ধে দলীয়ভাবে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় একথা বলেন তিনি। বৈঠকে উপস্থিত একাধিক মন্ত্রী সূত্রে এ তথ্য জানা গেছে।

বৈঠকে দেশেই বিশ্বমানের মোটরসাইকেল তৈরি করে ২০২৭ সালের মধ্যে এ খাতে ১৫ লাখ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্য ঠিক করে একটি নীতিমালায় অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সূত্র জানায়, আসন্ন নির্বাচনে দল নয় প্রার্থীর ব্যক্তিগত ইমেজকে গুরুত্ব দেবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনে জয়ের ক্ষেত্রে প্রার্থীর ব্যক্তি ইমেজ কাজ করে ৬০ থেকে ৭০ শতাংশ আর দলের ভাবমূর্তি কাজ করে ৩০ থেকে ৪০ শতাংশ।

সুতরাং বিভিন্ন রিপোর্টের ভিত্তিতে যেসব প্রার্থী জয়ের সম্ভাবনা থাকবে তাদেরই মনোনয়ন দেয়া হবে।

সূত্র জানায়, আসন্ন নির্বাচনের বিষয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আড়াই ঘণ্টা বৈঠক করেন প্রধানমন্ত্রী।

বৈঠকে জাতীয় পার্টির পক্ষে আরও উপস্থিত ছিলেন আমিনুল ইসলাম, জিয়া উদ্দিন বাবলু, রুহুল আমীন হাওলাদার ও কাজী ফিরোজ রশিদ। এ ছাড়া আওয়ামী লীগের পক্ষে ছিলেন দলের দুই বর্ষীয়ান নেতা আমীর হোসেন আমু এবং তোফায়েল আহমেদ। জাতীয় সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

বর্তমান সংসদে রয়েছে এমন প্রতিটি দলের শীর্ষ নেতাদের সঙ্গে পৃথক বৈঠক করবেন প্রধানমন্ত্রী। বিএনপির আন্দোলন কিংবা জোট গঠন নিয়ে মন্ত্রিসভায় আলোচনা না হলেও নির্বাচনে বিএনপি অংশ নেবে ধরেই প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ।

 

Share this post

PinIt
scroll to top