নাফ নদীতে বাংলাদেশ বিজিবি ও মিয়ানমারবিজিপির যৌথ টহল

bgb13.jpg

হুমায়ূন রশিদ,টেকনাফ(১৩ সেপ্টেম্বর) :: কক্সবাজারে টেকনাফের নাফ নদীতে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও মিয়ানমার বর্ডার গার্ডের (পুলিশের) মধ্যে যৌথ টহল সম্পন্ন হয়েছে।

১৩ সেপ্টেম্বর সকাল ১০টা ১৫ মিনিট হতে ১১ টা ২০মিনিট পর্যন্ত এ টহল অনুষ্ঠিত হয়।

২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোহাম্মদ আলী এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২টি স্পীড বোটযোগে এবং প্রতিপক্ষ নম্বর (২) বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ Nagakura ক্যাম্পের Police Captain Tun Tun এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২টি স্পীডবোট যোগে বিআরএম-১১ হতে বিআরএম-১৫ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়।

উক্ত যৌথ টহল করাকালীন মাদক পাচার (বিশেষ করে ইয়াবা), নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি/ক্যাম্প/ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন।

পরিশেষে উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়।

উল্লেখ্য যে, ২০১৮ সালের মার্চ মাসে ৪টি, জুন মাসে ৪টি, জুলাই মাসে০৫ টি এবং আগস্ট মাসে ৫টি ও সেপ্টেম্বর মাসে ২টি সহ মোট ২০টি বিজিপি এর সাথে যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

এছাড়াও আসামী ২০ সেপ্টেম্বর বিজিপি এর সাথে যৌথ টহল পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

 

Share this post

PinIt
scroll to top
bahis siteleri