পেকুয়ায় স্কুলে উপবৃত্তি বিলি

Pekua-news.jpg

নাজিম উদ্দিন,পেকুয়া(১৬ সেপ্টেম্বর) :: পেকুয়ায় বিদ্যালয়ে উপবৃত্তির টাকা বিলি করা হয়েছে। মগনামা ইউনিয়নের চেরাংঘোনা গণ পাঠশালা প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তির টাকা বিতরন করা হয়।

১৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী ১২০ জন শিক্ষার্থীর মাঝে প্রতিজন ৬শ টাকা হারে ওই উপবৃত্তির টাকা বিতরন করা হয়।

সঠিক সময়ে উপবৃত্তির টাকা পাওয়ায় বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে খুশীভাব পরিলক্ষিত হয়েছে। মুঠোফোনে শিক্ষার্থীদের টাকা বিকাশের মাধ্যমে বিলি হয়েছে।

এতে করে কোমলমতি এ সব শিক্ষার্থীরা দারুন উচ্ছাসিত। তারা সরকারের এ ধরনের উদ্যোগে খুশীতে আত্মহরা হন। সোনালী গণপাঠালার অধিকাংশ শিক্ষার্থীরা দরিদ্র পরিবারের সন্তান। শিক্ষাকেন্দ্রিক উপবৃত্তি এ কাঠামোকে তারা সাধুবাদ জানায়।

ওই দিন এ স্কুলের জন্য বরাদ্দকৃত উপবৃত্তির টাকা শিক্ষার্থীদের মাঝে বিলি হয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা নুরুল আজিম জানায়, আমাদের স্কুলে টাকা বিলি হয়েছে। আসলে মুঠোফোনে ওই টাকা ক্যাশ হয়েছে। এতে করে শিক্ষার্থীরা ভীষনভাবে খুশি। আসলে এ উদ্যোগ প্রশংসনীয়। মানুষের মৌলিক অধিকার হচ্ছে শিক্ষা।

সরকার ও রাষ্ট্র থেকে গরীবের সন্তানরা যে টাকা পেয়ে থাকেন এর মুল্যায়ন বিস্তর ও ব্যাপক। জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব। মানুষের প্রয়োজন ও মৌলিক বিষয়গুলো তার সরকারের আমলে সবচেয়ে প্রতিফলিত হয়েছে।

Share this post

PinIt
scroll to top