কক্সবাজারে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট অনুর্ধ্ব-১৭’র ফাইনালে চকরিয়া-মহেশখালী মুখোমুখি

bbgc.jpg

এম.আর.মাহবুব(২০ সেপ্টেম্বর) :: বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৭) এর কক্সবাজার জেলা পর্যায়ে কাঙ্খিত ফাইনালে উঠেছে টপ ফেভারিট চকরিয়া ও মহেশখালী উপজেলা ফুটবল দল।

১৯ সেপ্টেম্বর কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিতে শিরোপা প্রত্যাশী চকরিয়ার তারকা মিডফিল্ডার আরাফাতের জোড়া গোলের উপর ভর করে ২-১ গোলে হারিয়েছে টেকনাফ উপজেলা ফুটবল দলকে। দু’দলের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটির প্রথমার্ধ ১-১ গোলে ড্র ছিল।

প্রথমার্ধের মাঝামাঝি সময়ে টেকনাফের ডি-বক্সে চকরিয়ার স্ট্রাইকার ও ম্যাচসেরা সাগরকে ফাউল করে প্রতিপক্ষের ডিফেন্ডার। রেফারী কাশেম কুতুবী পেনাল্টির নির্দেশ দিলে তা থেকে নিমিষেই গোল করে চকরিয়াকে ১-০ গোলে এগিয়ে দেন ৭নং জার্সিধারী মিডফিল্ডার আরাফাত।

এর হাসির রেশ না কাটতেই ফ্রি-কিকে কাইছার গোল করে টেকনাফকে ১-১ গোলে সমতায় নিয়ে আসে। দ্বিতীয়ার্ধের শেষদিকে আবারও আরাফাত জটলা থেকে গোল করে চকরিয়ার জয় সুনিশ্চিত করেন।

এদিকে এর আগে উত্তেজনায় ঠাসা প্রথম সেমিফাইনালে মহেশখালীর কাছে টাইব্রেকারে ৫-৩ গোলে হেরে স্বাগতিক সদর উপজেলা টুর্ণামেন্ট থেকে বিদায় নিয়েছে। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটির নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্য ড্র ছিল। পুরো ম্যাচে দু’দলের খেলোয়াড়রাই গা জোরি ফুটবল খেলে।

ফলে এর রেশ ধরে উত্তেজনা ছড়িয়ে পড়ে গ্যালারিতে উপস্থিত দু’দলের হাজার দুয়েক সমর্থকদের মাঝে।

এ নিয়ে দু’দফা মহেশখালীর খেলোয়াড়রা নিরাপত্তার অজুহাতে ম্যাচ খেলতে অস্বীকৃতি জানালে মিনিট-দশেক খেলা বন্ধ ছিল। ফলে আয়োজক জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের হস্তক্ষেপে শেষ পর্যন্ত ভালো ভালোই শেষ হয় হাই-ভোল্টেজ ম্যাচটি।

এদিকে ম্যাচ শেষে উপজেলা আওয়ামীলীগের যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক নবীর হোছাইন ভূট্টু, উপজেলা ফুটবলদলের টিম ম্যানেজার গিয়াসউদ্দিন, কোচ শামশুল আলম তাদের প্রতিক্রিয়ায় এই বিজয় মহেশখালীবাসীর উৎসর্গ করেছেন বলে জানান।

পাশাপাশি মহেশখালীর টিম ম্যানেজমেন্ট সার্বিক সহযোগিতার জন্য আশেক উল্লাহ রফিক এম’পি, নবাগত ইউএনও এবং উপজেলার সকল চেয়ারম্যানদের প্রতি কৃতজ্ঞতা জানান।

অন্যদিকে মাঠে উপস্থিত থেকে দুটি উপভোগ্য সেমি ফাইনাল ম্যাচ উপভোগ করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) মাহিদুর রহমান, মহেশখালীর নবাগত ইউএনও, সহকারী কমিশনার খোরশেদ আলম, জেলা ক্রীড়া অফিসার নাজিম উদ্দিন ভূইয়া, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু, সহ-সভাপতি জসিম উদ্দিন, পৌর-প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির, সাবেক কৃতি ফুটবলার ইকবাল মোহাম্মদ শামসুল হুদা টাইডেল, গিয়াসউদ্দিন, ডিএফ এ সভাপতি ফজলুল করিম সাঈদী প্রমূখ।

Share this post

PinIt
scroll to top