কুতুবদিয়ায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন

4.jpg

নজরুল ইসলাম,কুতুবদিয়া(৪ অক্টোবর) :: ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ শ্লোগানে সারাদেশের ন্যায় ব্যাপক উৎসাহ-উদ্দিপনায় কুতুবদিয়ায়ও শুরু হয়েছে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা।

৪ অক্টোবর (বৃহষ্পতিবার) সকাল সাড়ে ১০ টায় উপজেলা ভূমি সংলগ্ন মাঠে এ মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনোয়ারা বেগম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির হায়দার, ছৈয়দা মেহেরুন্নেছা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাক বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছফা বি.কম,উপজেলা সমবায় কর্মকর্তা কামাল পাশা, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ মহসীন, উপজেলা মৎস কর্মকতা নাসিম আল মাহমুদ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা অসীম বরণ সেন, রেঞ্জ কর্মকর্তা অসীত কুমার রায়, উপজেলা শিক্ষা অফিসার জিল্লুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রজব আলী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস.কে. লিটন কুতুবী, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ধনচরণ, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়ক সুপানন্দ বড়–য়া, উপজেলা ভূমি অফিসের কানুনগো সাজিদুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এনজিও সংস্থার কর্মকর্তা, সরকারি রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এদিন সকাল ১১টায় ইউএনও মনোয়ারা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ বিষয়ে আলোচনা সভা । এতে আলোচনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিষয়ের অধ্যাপক জাপান বড়–য়া, স্থানীয় সরকার প্রকৌশলী মোহাম্মদ মহসিন, উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছফা বিকমসহ আরো অনেকে। এর পূর্বে সকাল ১০টায় অনুষ্ঠিত হয় একটি বর্ণাঢ্য উন্নয়ন শোভাযাত্রা। শোভাযাত্রাটি উপজেলা বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভূমি অফিস সংলগ্ন মাঠে এসে শেষ হয়।

মেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরে সরকারি-বেসরকারি ও বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান নিজেদের দপ্তরের উন্নয়নের চিত্র দিয়ে সাজিয়ে তুলেছে। মেলায় মোট ৩১টি স্টল অংশ গ্রহণ করেছে। এদিন বিকাল ৪টায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান। এ মেলা চলবে আগামী ৬ অক্টোবর পর্যন্ত।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri