চকরিয়ায় যুব ঐক্য পরিষদের সভাপতি রাহুল বড়–য়া : স্বাধীনতার স্ব-পক্ষের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে

Pic-Chakaria-31.10.18.jpeg

মুকুল কান্তি দাশ,চকরিয়া(৩১ অক্টোবর) :: হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান যুব ঐক্য পরিষদের সভাপতি রাহুল বড়–য়া বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের ডাকে দেশকে স্বাধীন করার জন্য মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছে সব সম্প্রদায়ের মানুষ। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রাদায়িক দেশ ঘটনের জন্য কাজ শুরু করেন।

কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ সাম্প্রদায়িক শক্তির হাতে চলে যায়। এরপর সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নেমে আছে নির্যাতন-নিপীড়ন।

বুধবার সন্ধ্যায় কক্সবাজারের চকরিয়ার হারবাং ইউনিয়নের পহরচাঁদার সংঘরাজ সারমেধ স্মৃতি সংসদ আয়োজিত কঠিন চীবর দানোৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ঐক্য পরিষদ বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ বিনির্মানের জন্য কাজ করে যাচ্ছে। সেজন্য স্বাধীনতার স্ব-পক্ষের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

চট্টগ্রামের বোয়ালখালীস্থ তপোবন বিহারের অধ্যক্ষ ও সংঘরাজ সারমেধ বৌদ্ধ বিহারের আজীবন অধ্যক্ষ বসুমিত্র মহাস্থবিরের সভাপতিত্বে এবং সুমন বড়–য়া ও শংকর বড়–য়ার সঞ্চালনায় অনুষ্টিত আয়োচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলার সাংগঠনিক সম্পাদক স্বপন বড়–য়া, চকরিয়া উপজেলার সভাপতি রতন বরণ দাশ, সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ, সেচ্ছা সেবকলীগ দক্ষিণ জেলার শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শ্রমিক নেতা মোহাম্মদ আরিফ, কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ চকরিয়ার সভাপতি শিক্ষক প্রিয়দা বড়–য়া, সংঘরাজ সারমেধ স্মৃতি সংসদের সভাপতি শাওন বড়–য়া রিশিসহ প্রমুখ।

এদিন সকাল থেকে কঠিন চীবর দানোৎসবে ধর্মীয় দেশনা প্রদান করেন ভদন্ত ঞানাচারা মহাস্থবির, ভদন্ত সোমানন্দ মহাস্থবির, ভদন্ত দয়ানন্দ মহাস্থবির, ভদন্ত উঃসুমনোপ্রিয় মহাস্থবির, এম.প্রজ্ঞামিত্র ভিক্ষু, ভদন্ত প্রজ্ঞালংকার স্থবির, ভদন্ত প্রজ্ঞাসেন ভিক্ষু, ভদন্ত জ্ঞানমিত্র ভিক্ষু, এইচ.শীলজ্যোতি স্থবিরসহ বিভিন্ন বিহারের ভিক্ষুরা।

পরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান যুব ঐক্য পরিষদের সভাপতি রাহুল বড়–য়াকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এসময় এইচ.শীলজ্যোতি স্থবিরের লেখা ‘উৎপত্তি ও পরিচিতি হারবাং পহরচাঁদা গ্রাম” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri