পেকুয়ায় অর্থের অভাবে থমকে গেছে প্রাচীনতম জামে মসজিদ পুন:নির্মাণ

pekua-Pic-31-10-18.jpg

নাজিম উদ্দিন,পেকুয়া(৩১ অক্টোবর) :: পেকুয়া উপজেলা সদর ইউনিয়নের মছনিয়াকাটা জামে মসজিদের পুন: নির্মাণ কাজ অর্থের অভাবে থমকে গেছে। এই ব্যাপারে মসজিদ কমিটির সদস্য সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন বাদশা জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর প্রতি অনুদান পাওয়ার আকুতি জানিয়েছেন।

সূত্রে প্রকাশ স্থানীয় মুসল্লী, এলাকাবাসী ও পরিচালনা কমিটির নেতৃত্বে ২০ এপ্রিল জামে মসজিদের পুন:নির্মাণের কাজ উদ্বোধন করা হয়। প্রাচীনতম জামে মসজিদটি ১৯৭১ সনে স্থাপিত করেন স্থানীয় দানবীর সমাজ সেবক মরহুম আবুল হোছাইন।

জামে মসজিদ অতি প্রাচীন এবং জরাজীর্ণ হয়ে নামাজ পড়ার অযোগ্য হওয়ায় দীর্ঘ ৪৬বছর অতিক্রান্তের পর স্থানীয় এলাকাবাসী জামে মসজিদ পুন:নির্মাণের উদ্দ্যোগ গ্রহণ করে দাতা সদস্যদের সাথে নিয়ে এলাকাবাসীর সাহায্যে সহযোগিতা একত্রিতায় জামে মসজিদের নির্মাণ কাজ শুরু করে।

স্থানীয় প্রবাসী, প্রতিবেশী মুসল্লি সহ মসজিদের কমিটির সভাপতি আহমদ শফি ও সাধারণ সম্পাদক নুরুল আজিম সওদাগর, নির্বাহী সদস্য নাছির উদ্দিন বাদশার সমন্বয়ে বিভিন্ন দিক থেকে জামে মসজিদ পুন:নির্মাণের নিমিত্তে চাঁদা সংগ্রহ করে মসজিদের পুন: নির্মাণ কাজ শুরু করে এই পর্যন্ত চলমান।

বর্তমানে জামে মসজিদের চাদ সহ ইট গাথুনীর কাজ বাকী রহিয়াছে। উক্ত কাজ সম্পাদনের জন্য জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর প্রতি হস্তক্ষেপ কামনা করেছেন পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও বিশিষ্ট সমাজ সেবক নাছির উদ্দিন বাদশা।

তিনি আরো জানান জেলা পরিষদের তহবিল থেকে জামে মসজিদের চাদ ও ইট গাথুনির আর্থিক সাহায্য প্রদান করিলে মসজিদ পুন:নির্মাণের কাজ সম্পন্ন হইবে।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri