মোদীকে দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী দেখতে চান ৬৩ ভাগের বেশি ভারতীয়

india-economic.jpg

কক্সবাংলা ডটকম(৩ নভেম্বর) :: নরেন্দ্র মোদীকে দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান অর্ধেকের বেশি ভারতীয়। ৬৩ ভাগের বেশি নাগরিক প্রধানমন্ত্রী মোদীর ওপর আস্থার কথা জানিয়েছেন।

নিউজ পোর্টাল ডেইলিহান্ট এবং তথ্য বিশ্লেষণকারী সংস্থা নিয়েলসেন ইন্ডিয়ার এক যৌথ জরিপে এই তথ্য উঠে এসেছে। বিরোধী দল কংগ্রেস এই জরিপকে প্রত্যাখ্যান করেছে। খবর এনডিটিভি’র

জরিপে দেখা যায়, ২০১৪ সালে প্রধানমন্ত্রী মোদীর ওপর যে পরিমাণ আস্থা ছিল এখনো সেই পরিমাণ আস্থা রয়েছে ৬৩ ভাগের বেশি ভারতীয়র মধ্যে। ৫০ ভাগের বেশি ভারতীয় মনে করেন, নরেন্দ্র মোদী ফের প্রধানমন্ত্রী হলে তাদের ভবিষ্যত্ ভালো হবে। শিগগিরই পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন হতে যাচ্ছে।

এর মধ্যে মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড়ে প্রধানমন্ত্রী মোদীর প্রতি আস্থা আগের মতোই আছে। কেবল তেলেঙ্গানায় এর বিরোধিতা করা হয়েছে।

জরিপে দাবি করা হয়, ৬০ ভাগ ভারতীয় মনে করেন, দুর্নীতির মূলোত্পাটন করতে প্রধানমন্ত্রী মোদীর কর্মকাণ্ড সবচেয়ে বিশ্বাসযোগ্য।

তবে মজার বিষয়, এক্ষেত্রে কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধীর চেয়ে দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল এগিয়ে আছেন। ৬২ ভাগ ভারতীয় মনে করেন, জাতীয় সংকটে প্রধানমন্ত্রী মোদীর সক্ষমতা অনেক বেশি। যেখানে রাহুল গান্ধীর প্রতি ১৭ ভাগ, কেজরিওয়ালের প্রতি ৮ ভাগ সমর্থন আছে। ৫৪ লাখ মানুষের মধ্যে অনলাইনে জরিপটি চালানো হয়।

ডেইলিহান্ট এবং তথ্য নিয়েলসেন ইন্ডিয়া জানিয়েছে, তারা রাজনৈতিকভাবে প্রভাবিত হয়ে জরিপটি করেননি। তারা এতে বৈজ্ঞানিক পদ্ধতি ব্যবহার করেছেন।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri