ঈদগাঁও’র স্কুলে স্কুলে পিএসসি পরীক্ষা ’১৮ বিদায় সংবর্ধনা

jam-1.jpg

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও(১৫ নভেম্বর) :: আগামী ১৮ নভেম্বর’১৮ খ্রিঃ থেকে অনুষ্ঠিতব্য পিএসপি পরীক্ষা ’১৮ উপলক্ষে ক·বাজার সদরের বৃহত্তর ঈদগাঁও’র প্রাথমিক বিদ্যালয়গুলোতে চলছে ক্ষুদে শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা। পরীক্ষায় অংশগ্রহণকারীদের সফলতা কামনায় অনুষ্টিত হচ্ছে বিশেষ দোয়া ও মোনাজাত।

পাশাপাশি জীবনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রথম সোপান অতিক্রমকালে পরীক্ষার্থীদের মনে যাতে কোন ভীতির সঞ্চার এবং ভূল ভ্রান্তি না হয় সর্বোপরি আনন্দঘন পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে পারে সেলক্ষে শিক্ষকদের পক্ষ থেকে দেওয়া হচ্ছে বিশেষ নির্দেশনা।

ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় ঃ জেলার ঐতিহ্যবাহী ও মডেল ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১৫ নভেম্বর বিকেলে বিদ্যালয়ের নব-নির্মিত অডিটরিয়ামে পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্টিত হয়েছে।

এসএমসি সভাপতি মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিমের সভাপতিত্বে এবং শিক্ষক শফিউল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলওয়াত করেন শিক্ষার্থী তানজিদ নুর।

গীতা পাঠ করেন অপর শিক্ষার্থী সাঈনী পাল। শিক্ষার্থীদের পক্ষ থেকে রাখেন নুসরাত জাহান রিয়া। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন বদিউর রহমান।

অতিথিবৃন্দের পক্ষ থেকে ঈদগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছৈয়দ আলম, ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহম্মদ রফিকুল ইসলাম, পিটিএ কমিটির সভাপতি এস. এম. তারিকুল হাসান তারেক এবং এসএসসির সহসভাপতি জানে আলম বক্তব্য রাখেন।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বিগত বছরের ন্যায় এবারও জেলায় বিদ্যালয়টি তাদের সাফল্যের ধারা অক্ষুন্ন রাখতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং শিক্ষার্থীদের সাফল্য কামনায় মহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করেন।

শিক্ষকদের মধ্যে আবু তাহের, শাহেদা আক্তার, হালিমা মুনতাসীর, শাহেনা ইয়াছমিন মুন্নী, অধীর চন্দ্র দে, ফারজানা আক্তার পিংকী, রতন কান্তি দে, সুপ্রিয়া শর্মা এবং সাবরিনা শারমিন ও কর্মচারী প্রিয় লাল দাশ, এসএমসি কমিটির সদস্যদের মধ্যে ডাঃ উত্তম কুমার মল্লিক, তহমিনা আক্তার, সোমা রুদ্র, সাবিনা ইয়াছমিন এবং নুরে নাহার উপস্থিত ছিলেন। অনুষ্টানে বিপুল সংখ্যক অভিভাবক ও সুধী অংশ নেয়।

দঃ লরাবাগ জমিরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ঃ

জালালাবাদের দঃ লরাবাক জমিরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়েও গতকাল ১৫ নভেম্বর দুপুর ১ টা’য় অনুরুপ এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। প্রধান শিক্ষক রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং শিক্ষক হাসনাত আরার সঞ্চালনায় অনুষ্টিত সভায় পবিত্র কোরআন তেলওয়াত করেন শিক্ষার্থী মোঃ শাহরিয়ার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এস. এমসি সভাপতি সাংবাদিক এস. এম. তারিকুল হাসান তারেক। অন্যান্যের মধ্যে প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, শিক্ষক হাসনাত আরা এবং এসএমসি সদস্য নুরুল হুদা বক্তব্য রাখেন।

এসএমসি সদস্য আমির মোহাম্মদ শিক্ষক হোসনে আরা, কামরুন্নাহার, রুবী মমতাজ, কর্মচারী মোঃ তৈয়বসহসহ বিপুল সংখ্যক অভিভাবক অনুষ্টানে উপস্থিত ছিলেন।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri