মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে জলদস্যুদের উৎপাত : মুক্তিপণ দিয়ে মাঝিমাল্লা উদ্ধার

pic3.jpg

এম.রমজান আলী মহেশখালী(২ ডিসেম্বর) :: মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে জলদস্যুদের উৎপাত মুক্তিপণ দিয়ে মাঝিমাল্লা উদ্ধার।

১লা ডিসেম্বর সকাল ৮টায় সোনাদিয়া চ্যানেলে কুতুবজোম ইউনিয়নের ছৈয়দুল হকের মালিকানাধিন এফবি আল্লাহর দান-৩, নুর ইসলামের মালিকানাধিন এফবি আল্লাহর দান-১, নবী হোছন মেম্বারের মালিকানাধিন এফবি জাহেদ ও মোহাম্মদ হোছনের মালিকানাধিন এফবি আল্লাহর দান-১, সহ অসংখ্য ফিশিং বোট ১লা ডিসেম্বর সকাল ৮টায় সোনাদিয়া চ্যানেলে জলদস্যুরা ডাকাতি করে ফিশিং করা মাছ, বোটের জাল, ইঞ্জিন, সংঞ্জমাদি লুট করে মাঝিমাল্লাদের জিম্মি করে বোট মালিকদের কাছ থেকে মুক্তিপণ আদায় করে মাঝিমাল্লাদের ছেড়ে দিয়েছে।

কুতুবজোম ইউনিয়নের নবী হোছন মেম্বারের মালিকানাধিন এফবি জাহেদ ফিশিং বোটটির সব কিছু লুট করার পর মাঝিমাল্লাদের জিম্মি করে রেখে ছিল।

জলদস্যুরা নবী হোছন মেম্বারকে অজ্ঞাত মোবাইল নাম্বার থেকে ফোন করে মুক্তিপণ দাবী করে পরে নবী হোছন মেম্বার বিকাশে টাকা পাঠানোর পর মাঝি মাল্লাদের উদ্ধার করেছে।

এ ব্যাপারে মহেশখালী থানার ওসি সুভাষ চন্দ্র ধর জানান, জলদস্যুদের হাত থেকে জেলেদেও রক্ষা করতে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি, কোন জলদস্যুরা রেহাই পাবেনা।

জেলেরা জানান, সম্প্রতি সোনাদিয়া চ্যানেল সহ বঙ্গোপসাগরে জলদস্যুদের এতই উৎপাত বেড়ে গেছে কোন মতেই সাগরে ফিশিং করার সুযোগ নেই তাই প্রশাসনের সাবিক সহযোগীতা নিতান্তই প্রয়োজন।

Share this post

PinIt
scroll to top