কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে নৌকার চুড়ান্ত প্রার্থী কে ?

cox-1-perlament-jf-ils-.jpg

কক্সবাংলা রিপোর্ট(৭ ডিসেম্বর) ::  ভোটের ২১ দিন আগে চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। তৃণমূল মতামত ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ওপর ভিত্তি করে একাদশ সংসদ নির্বাচনে ৩০০ আসনে মহাজোট প্রার্থীদের চূড়ান্ত চিঠি দিচ্ছে আওয়ামী লীগ।

এর মধ্যে কক্সবাজারের ৪টি আসনে যে ৪জনকে নৌকার প্রার্থী করে মনোনয়নপত্র দিয়েছিল আওয়ামী লীগ সেই আসনগুলোর প্রার্থীদেরও নাম চূড়ান্তভাবে ঘোষণা করে চিঠি দিয়েছে।

আর কক্সবাজার থেকে যারা চূড়ান্ত চিঠি পেয়েছেন তারা হলেন কক্সবাজার-২(মহেশখালী-কুতুবদিয়া) আসনে আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩(সদর-রামু) আসনে সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-৪(উখিয়া-টেকনাফ) আসনে শাহীন আক্তার চৌধুরী।

কিন্তু জেলার মধ্যে সবার আগে নৌকার মনোনয়ন পাওয়া কক্সবাজার-১(চকরিয়া-পেকুয়া) আসনের আওয়ামী লীগ প্রার্থী জাফর আলম চূড়ান্ত চিঠি পাননি।যে কারণে দলের প্রার্থী বাছাইয়ের পরও এখনো নামের তালিকা প্রকাশ করা হয়নি। এঘটনায় হঠাৎ গুঞ্জন উঠেছে এ আসনটি বর্তমান এমপি ও মহাজোটের সরিক জাতীয় পার্টির প্রার্থী হাজী ইলিয়াস পাচ্ছেন কিনা।

এ ব্যাপারে জেলার আওয়ামী লীগের নের্তৃবৃন্দ ও প্রার্থীরা কেউ কিছু বলছেন না। তবে এ আসনটি যদি মহাজোটের আসন ভাগাভাগিতে কোনক্রমে জাতীয় পার্টি তথা হাজী ইলিয়াস পকেটে চলে যায় এক্ষেত্রে কপাল পুড়বে সদ্য উপজেলা চেয়ারম্যানের পদ ছাড়া জাফর আলমের। সেক্ষেত্রে এ আসনের চুড়ান্ত মনোনয়ন আওয়ামী লীগ প্রার্থী পায় নাকি জাতীয় পার্টির প্রার্থী পায় তা দেখার অধীর অপেক্ষায় রয়েছে সমর্থক ও ভোটাররা।

Share this post

PinIt
scroll to top