পেকুয়ায় দোকান ও জমি জবর দখলের চেষ্টা

dokan-pekua.jpg

মো: ফারুক,পেকুয়া(১১ ডিসেম্বর) :: কক্সবাজারের পেকুয়ায় নির্মাণাধীন দোকান ঘর ও জমি জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উপজেলা সদরের চৌমহুনীতে এ ঘটনা ঘটে। প্রভাবশালী পক্ষটি ভাড়াটে সন্ত্রাসী জড়ো করলে মালিক পক্ষের নেতৃত্বে একদল লোক বাধা দিলে জবর দখলকারীরা পালিয়ে যায়।

জমির মালিক আজিমুর রহমার সামিরের পক্ষে তার পিতা মোঃ আজমগীর বলেন, আমার শিশু সন্তান আজিমুর রহমান সামিরের নামে পেকুয়া চৌমহুনীতে ১৪শতক জমি ক্রয় করি। তার মধ্যে একটি দোকান ঘরসহ বাকিগুলো নাল জমি।

১৯৬৩ সালে মৃত এলহাদাদ চৌধুরীর পুত্র মৃত এমদাদুল হক চৌধুরীর থেকে দানপত্রমূলে তার ওয়ারিশ নুর হোছেন ও জাহানারা বেগমের প্রাপ্ত জমি থেকে আমার নাবালক পুত্রের নামে ৬০৬১/৬০৬২ খতিয়ানের ২০৪৪দাগের আন্দর ১৪শতক নাল জমিসহ দোকান ক্রয় করি।

কবলামূলে তিনি নাবালক হলেও প্রাপ্ত জমি আমি দেখভাল করব বলে সাব-কবলায় উল্লেখ আছে।

বিগত ৩বছর ধরে দোকানঘর ও নাল জমি ভোগদখলে থেকে ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করে আসছি। ইতিমধ্যে আমার জমি ও দোকানঘর দখল করার জন্য চক্রান্ত করে আসছিল মোঃ মহিবুল্লাহ।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে দলবল নিয়ে দোকান ও নাল জমি দখল করতে আসে। আমরা খবর পেয়ে স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবগত করে তাদেরকে বাধা প্রদান করলে তারা পালিয়ে যায়। জবর দখল চেষ্টাকারী মহিবুল্লাহর বিরুদ্ধে আমি মামলার প্রস্তুতি নিচ্ছি।

এবিষয়ে জানতে মহিবুল্লাহর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া না যাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Share this post

PinIt
scroll to top
error: কপি করা নিষেধ !!
bahis siteleri