টেকনাফ হোয়াইক্যংয়ের মুহাম্মদ আমির হোসাইনের PHD ডিগ্রি লাভ

phd-m-hsn.jpg

প্রেস বিজ্ঞপ্তি(১৭ ডিসেম্বর) :: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আমির হোসাইন চবি’র আরবী বিভাগ থেকে পিএইচ.ডি. ডিগ্রি লাভ করেছেন। তাঁর গবেষণা কর্মের শিরোনাম ছিল “ফী যিলালিল কুরআনের আলোকে ইসলামী সমাজের প্রকৃতি ও মূলনীতি” এবং তত্ত্বাবধায়ক ছিলেন চবি’র আরবী বিভাগের প্রফেসর ড. আ.স.ম. আবদুল মান্নান চৌধুরী।

১৭ ডিসেম্বর ২০১৮ খ্রিস্টাব্দে ৫১৯তম সিন্ডিকেটে তাঁর এ ডিগ্রি অনুমোদিত হয়। মুহাম্মদ আমির হোসাইন কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার অন্তর্গত হোয়াইক্যং ইউনিয়নের মহেষখালীয়া পাড়া গ্রামের আহমদ হোসাইন ও মিসেস মাবিয়া খাতুনের প্রথম সন্তান এবং বান্দরবান সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন এর স্বামী।

তিনি ১৯৯০ সালের বিএ (অনার্স) পরীক্ষায় কলা ও মানববিদ্যা অনুষদে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করায় ইউজিসি স্কলারশীপ, ১৯৯১ সালের এমএ পরীক্ষায় চবির সকল অনুষদে সর্বোচ্চ নম্বর পাওয়ায় “গুলমেহের স্বর্ণপদক” এবং ২০০৭ সালে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের এমএ পরীক্ষায় ১ম স্থান অধিকার করে “ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক” লাভ করেন।

পেশাগত জীবনে তিনি রঙ্গিখালী দারুল উলুম ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও চট্টগ্রাম গভ. মুসলিম হাই স্কুলের সহকারী শিক্ষক ছিলেন।

তিনি সর্বশেষ ২০১২ সালের ১৭ ডিসেম্বর চবি’র আরবী বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ১/৭/২০১৪ ইংরেজিতে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি তাঁর সকল শিক্ষক ও শুভকাঙ্খীদের দোয়াপ্রার্থী।

Share this post

PinIt
scroll to top
bahis siteleri